জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:অর্পিতা ব্যানার্জীঃ-ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন কোদালিয়া ইউনিটের পক্ষে আজ রক্তদান শিবির সংঘটিত হলো ।পুরনো জায়গায় নতুন করে সংগঠন গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন যুবক বন্ধুরা।খুব ভালো উদ্যোগ।

দেবারতি বাসুলীঃ-নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলার রিষড়া চক্রের ১৬ তম সম্মেলন অনুষ্ঠিত হলো আজ। উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি তথা হুগলি জেলা সম্পাদক মন্ডলীর নেত্রী মানসি চক্রবর্তী। সম্মেলনের উদ্বোধন করেন সোমনাথ চক্রবর্তী। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য তথা জেলা সহ-সভাপতি শেখ হবিবুর রহমান, কেন্দ্রীয় পরিষদ সদস্য কাকলি বিশ্বাস। জোনাল সম্পাদক তাপস ভাদুড়ি। সম্মেলনে শিক্ষক শিক্ষিকাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আমাদের সকলের প্রিয় নরেন দা তার সংগঠনকে চক্রে কিভাবে আগলে রেখেছেন চক্র সম্মেলনে উপস্থিতি তার প্রমাণ দিল। কমরেড দেবারতি আরও জানান যে নিখিল বঙ্গ শিক্ষক সমিতির আয়োজনে রাজ্য জুড়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে বিদ্যালয় ইউনিট, আঞ্চলিক শাখা, মহকুমা শাখা, জেলা শাখা ও রাজ্য স্তরের যে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে আজ (২০/০৮/২৩) তার অংশ হিসেবে হুগলী জেলার গোঘাট ও আরামবাগ আঞ্চলিক শাখার প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো আরামবাগ গার্লস উচ্চ বিদ্যালয়ে।

জয়দেব ঘোষঃ-বঙ্গীয় স্বাক্ষরতা প্রসার সমিতি হুগলী জেলা কমিটি মৌলবাদীদের হাতে নিহত শহীদ যুক্তিবাদী নরেন্দ্র দাভলকরের মৃত্যদিনে জাঙ্গীপাড়া আঞ্চলিক কমিটির ব্যবস্থাপনায় ধ্বজিননতলা প্রাথমিক বিদ্যালয়ে বিজ্ঞান মনস্কতা দিবস পালিত হলো।
অনুষ্ঠানের শুরুতেই প্রচলিত কুসংস্কার ও বিজ্ঞানের ব্যাখ্যা নিয়ে স্লাইড শো এর মাধ্যমে সুন্দর উপস্হাপনা করেন বিজ্ঞানের শিক্ষিকা রাণু দাস। সেমিনারে বক্তব্য রাখেন সৌরেন বসু। অনুষ্ঠান শেষে ম্যাজিক শো এর মাধ্যমে কুসংস্কার বিরোধী প্রচার তুলে ধরেন পঃবঃ বিজ্ঞান মঞ্চের গরলগাছা সায়েন্স ক্লাব শাখা। অনুষ্ঠানের জমায়েত ছিল খুব ভাল। বড় থেকে ছোট সব বয়সের দর্শক আগ্রহ নিয়ে অনুষ্ঠানের শেষ পর্যন্ত বসে ছিলেন।
আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ডাক্তার পল্লব দে, সংগঠনের জেলা কমিটির সদস্য প্রদীপ গুপ্ত, জগন্নাথ কুণ্ড, অজিত ঘোষ ও অরিজিৎ বাগ সহ আঞ্চলিক কমিটির নেতৃত্ববৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।