জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ: ২১/০২/২০২৩:- উমাশঙ্কর চক্রবর্তীঃ–আজ ২১ এ ফেব্রুয়ারি, বাংলা ভাষার অমর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে হুগলী – চুঁচুড়া বাংলা ভাষা ও সংস্কৃতি সংরক্ষণ সমিতির আহ্বানে আজ চুঁচুড়া ঘড়ির মোড় থেকে গঙ্গা তীরস্থ ভাষা শহীদ স্মারক স্তম্ভ প্রাঙ্গণ অবধি মিছিল এবং স্মারক স্তম্ভ প্রাঙ্গণে ভাষা শহীদদের স্মরণে সঙ্গীত, আবৃত্তি , আলোচনা বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

ঝুমা শীলঃ-পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক ও শিল্পী সঙ্ঘের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বৈদ্যবাটি তে শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

সুপর্না রায়ঃ- ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারী রক্ত ঝরিয়েছিল রফিক, জব্বার, শফিউর, সালাম, বরকতরা…. তাদের সেই লড়াইকে আরও তীব্র করার শপথ নিতে আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির উদ্যোগে ভালোবাসা দিয়ে ভালো ভাষার জন্য বর্ণমালার মিছিল।

জয়দেব ঘোষঃ-পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের ৩৮ তম রাজ্য ক্রীড়া প্রতিযোগিতায় উচ্চ লম্ফনে ২য় স্থান অর্জন করলো হুগলী জেলার প্রতিযোগিনী মগরা চক্রের বাগড়ী প্রথমিক বিদ্যালয়ের ছাত্রী শুভশ্রী মুর্মু।তার এই সাফল্য জেলার শুভানুধ্যায়ীরা খুব ই গর্বিত।তপশিলী উপজাতি পরিবারের এই শিশু আাগামী দিনে আরো সফল হোক।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।