জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ-২৭/০৯/২০২২– সুব্রত দাশগুপ্তঃ-আজ সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির ডাকে হাওড়া আমতা বেতাই বাজার সংলগ্ন মাঠে আনিস খুনের প্রতিবাদে, তৃনমূল কংগ্রেস সরকার এর জুলুম এর বিরুদ্ধে ,লাগাম ছাড়া দূর্নীতি র প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয় । এই বিক্ষোভ সমাবেশ এ উপস্থিত হুগলি জেলার মহিলা কমরেড গন।

পার্থ চ্যাটার্জীঃ- ২৬শে সেপ্টেম্বর সন্ধ্যা -৬টা গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্মেলন উপলক্ষে চন্দননগর ধারা পাড়া স্থিত কালীচরণ ঘোষ ভবনে অভ্যর্থনা সমিতির প্রথম সভা অনুষ্ঠিত হয়ে গেল। সভায় সভাপতিত্ব করেন মহিলা সমিতির বরিষ্ঠ নেতৃত্বে মিতালী কুমার। সামগ্রিকভাবে বক্তব্য রাখেন অভ্যর্থনা কমিটির অন্যতম সম্পাদক পিনাকী চক্রবর্তী। অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন দীপ্তি চ্যাটার্জী সম্পাদিকা হুগলী জেলা কমিটি গনতান্ত্রিক মহিলা সমিতি, এবং দেবব্রত ঘোষ গণআন্দোলনের জেলা সম্পাদক। সভা থেকে সম্মলনে সফল করার জন্য বিভিন্ন সাবকমিটির নাম গুলি ঘোষণা করা হয়।

সুদীপ্ত সরকারঃ- ২৬শে সেপ্টেম্বর বিশিষ্ট সমাজ সংস্করক , বর্ণপরিচয়ের শ্রষ্ঠা পন্ডিত ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের ২০৩ তম জন্ম বার্ষিকী। দিনটিকে স্মরণ করে হুগলী জেলা বঙ্গীয় স্বাক্ষরতা প্রসার সমিতি মুণ্ডলিকার লী গ্রাণ্ড প্যালেসে বিদ্যাসাগর মহাশয়ের জীবন ও কর্মকান্ডের উপর আলোচনা সভা, সামাজিক দায়বদ্ধতা অঙ্গীকার এবং রক্ত দান শিবির আয়োজন করেন। শুরুতেই সংগঠনের পতাকত্তোলন করেন রাজ্য কাউন্সীল সদস্য জগন্নাথ কুণ্ড। স্বাক্ষরতা আন্দোলনে যুক্ত প্রয়াত মানুষজনের স্মৃতিতে পুষ্পার্ঘ্য প্রদান করেন জগন্নাথ কুণ্ড , অজিত ঘোষ , সনাতন ঘোষ , অরিজিৎ বাগ, সুদীপ্ত সরকার , গোলাম মোস্তফা, গোবিন্দ বাগুই ,সুপ্রসাদ সর্দার, অষ্ট পোড়েল সহ সংগঠনের অন্যান্য নেতৃত্বগণ এবং বিদ্যাসাগর পাঠকেন্দ্রের শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ। সনাতন ঘোষ ও জগন্নাথ কুণ্ড কে নিয়ে গঠিত সভাপতিমণ্ডলী সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন। সঙ্গীত পরিবেশন করেন দিবাকর কুণ্ড ও পাঠকেন্দ্রের ছাত্র ছাত্রীবৃন্দ। আলোচনা সভায় অংশগ্রহণ করেন সংগ্রামী হাতিয়ার পত্রিকার প্রাক্তন সম্পাদক অশোক চক্রবর্ত্তী, প্রাক্তন শিক্ষক প্রভাত ঘোষাল, ভূবনেশ্বর ব্যানার্জী। রক্তদান শিবির, মরণোত্তর দেহদান ও চক্ষুদান অঙ্গীকার শিবির ঘিরে উপস্থিত মানুষজনের আগ্রহ ছিল খুব সন্তোষজনক।

সোমনাথ ঘোষঃ-জাঙগীপাড়ার বি, ডি,ও,র সাজানো মামলায় প্রাক্তন প্রধান প্রীতিকণা সিংহ রায়ের নিঃশর্ত মুক্তি। ২০১৩ সালে জাঙগীপাড়া থানার ফুরফুরা গ্রাম পঞ্চায়েতের তোড়লপুর গ্রামে প্রধান মন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পে রাস্তা তৈরী করার সময় গাছ কাটাকে কেন্দ্র করে ফুরফুরা গ্রাম পঞ্চায়েতের তৎকালীন প্রধান প্রীতিকণা সিংহ রায়ের নামে সাজানো মামলা দায়ের করে তৎকালীন ব্লক উন্নয়ন আধিকারিক সুদীপ্ত নারায়ণ ওঝা। ২০১৩ সালে পঞ্চায়েত নির্বাচনের সময় সন্ত্রাস সৃষ্টি করার উদ্দেশ্য মিথ্যা কেস দেওয়া হয়। পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নপত্র দাখিল এর সময় চুঁচুড়া জেলা আদালতে জামিন না হওয়ায় কলিকাতা উচ্চ আদালতে আবেদন করা হয়। উচ্চ আদালতে নিশীথা মাত্রের ডিভিশন বেঞ্চ এ জামিন হয়। আবেদনকারীর পক্ষে আইনজীবি ছিলেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। দীর্ঘ দশ বছর পর ২৬/০৯/২২ তারিখে শ্রীরামপুর মহকুমা আদালতে প্রীতিকনা সিংহ রায় কে সাজানো মামলায় নিঃশর্ত মুক্তি (বেকসুর খালাস) দেন।

আজ সকালে চন্ডীতলা ১ নং ব্লক কৃষক সভা এলাকার নবাবপুর দুধকলমি বাজারে গণ সংগ্রহ চলছে । উপস্থিত আছেন জেলা কৃষক সভার পক্ষে কমরেড সোমনাথ ঘোষ, কমরেড অশোক নিয়োগী সহ অন্যান্যরা।

সৌরভ গাঙ্গুলিঃ–জয়কৃষ্ণবাজার কার্যালয়ে সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়নের তারকেশ্বর থানার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।