জেলা

আজকের হুগলি জেলার সংবাদ—-


চিন্তন নিউজ:৩ রা ডিসেম্বর:২০২৯:– জয়দেব ঘোষ-:-কৃষকদের আন্দোলনকে সংহতি জানিয়ে জোড়া পুকুর মোড়ে সি পি আই এম কোতরং – হিন্দমোটর এরিয়া কমিটির সমাবেশ।।

নবনীতা চক্রবর্তী:- :-দানবীয় কৃষি আইন ও শ্রমকোড বাতিলের দাবীতে এবং দিল্লীতে কৃষক আন্দোলনকে সমর্থন করে এদিন সিআইটিইউ’র উদ্যোগে সংহতি সভা হয় শ্রীরামপুর স্টেশন চত্ত্বরে। বক্তব্য রাখেন জেলা সিআইটিইউ নেতা কমরেড সুমঙ্গল সিং, কমরেড তীর্থঙ্কর রায়, যুব রাজ্য নেতা কমরেড মিঠুন চক্রবর্তী, যুব নেতা কমরেড প্রতীক চক্রবর্তী। সভা পরিচালনা করেন প্রবীণ শ্রমিক নেতা কমরেড অসীমেশ গোস্বামী। এদিন দানবীয় কৃষি আইনের কপিও পোড়ানো হয়।

নবনীতা চক্রবর্তী:- :-রাতের অন্ধকারে আপার প্রাইমারী হবু শিক্ষকদের উপর পুলিশি আক্রমণ এর প্রতিবাদে আজ ধর্মতলা থেকে শিয়ালদা বাম ছাত্র যুব মিছিল….

সোমনাথ ঘোষ–:-আরামবাগের কাবলে মোড়ে রাস্তা অবরোধ ।

সোমনাথ ঘোষ–:-আইন তোলো, কথা বলো । দিল্লীতে আন্দোলনরত কৃষকদের উপর বর্বোরচিত আক্রমণ ও অত্যাচার বিরুদ্ধে সারা ভারত কিসান সংঘর্ষ ও সমন্বয় কমিটি (AIKSCC) চন্ডীতলা ১ ব্লক কমিটির উদ্যোগে শিয়াখালা বাজারে মিছিল ও অবরোধ করা হয় ।মোদীর কুশপুতুল পোড়ানো হলো । পথসভায় বক্তব্য রাখেন কমরেড আব্দুল হাই কমরেড সোমনাথ ঘোষ ও কমরেড মুসা হালদার । উপস্থিত ছিলেন কমরেড রঘুনাথ ঘোষ কমরেড পুষ্প পাত্র কমরেড আশীষ চ্যাটার্জী কমরেড অলোক ঘোষ কমরেড সঞ্জয় ঘোষ কমরেড লক্ষী মালিক সহ অন্যান্য নেতৃত্ব ।

জয়দেব ঘোষ-:-দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের সংহতিতে আজ বৈঁচিএরিয়া কমিটির পথ অবরোধ ।।

বংশী মৈত্র:-কৃষি ও কৃষক বিরোধী তিনটি কেন্দ্রীয় আইন ও বিদ্যুৎ বিল ২০২০ বাতিলের দাবিতে দিল্লিতে ঐতিহাসিক কৃষক আন্দোলনের প্রতি সংহতিজ্ঞাপন এবং আন্দোলনরত কৃষকদের ওপর বিজেপি – আর এস এস সরকারের বর্বরোচিত অত‍্যাচারের প্রতিবাদে সারা ভারত কৃষক সভা আগামীকাল ৩ ডিসেম্বর ২০২০ দেশজুড়ে রাস্তা অবরোধের ডাক দিয়েছে।

সোমনাথ ঘোষ–:-দিল্লিতে সংগ্রাম রত কৃষকদের প্রতি সংহতি জানিয়ে আজ সিপিআই(এম) কোন্নগর এরিয়া কমিটির ডাকে পথসভা অনুষ্ঠিত হয়। কোন্নগর চলচ্চিত্রম মোড় এ এই পথসভায় বক্তব্য রাখেন সিআইটিইউ হুগলি জেলা নেতৃত্ব তীর্থঙ্কর রায়, সারাভারত কৃষকসভার হুগলি জেলা সম্পাদক ভক্তরাম পান, সংগীত পরিবেশন করেন ডা,হিরণ্ময় ঘোষাল এছাড়া চিত্র অঙ্কনের মধ্যে দিয়ে প্রতিবাদী ছবি আঁকেন ধীমান মুখোপাধ্যায় ও অরিন্দম ভট্টাচার্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।