জেলা

হাওড়ার টুকিটাকি—-


চিন্তন নিউজ:২৭শে জানুয়ারি:– বিকাশ মাখাল—ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (Dyfi),ডোমজুড় (১) আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ভাণ্ডারদহ পঞ্চাননতলায় প্রয়াত কমরেড সনৎ পাল,কমরেড শর্মিষ্ঠা চক্রবর্তী ও কমরেড মৃত্যুঞ্জয় চক্রবর্তী স্মরণে এক স্বেচ্ছায় রক্তদান শিবির সংঘটিত হয়। এই শিবিরে স্বেচ্ছায় রক্তদান করেন তিনজন মহিলা সহ মোট ৫০ জন রক্তদাতা। রক্তদাতাদের মধ্যে উৎসাহ ছিল লক্ষ্যণীয়। রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক কমরেড বিপ্লব বেরা ও স্থানীয় গণ আন্দোলনের নেতৃত্ব। উদ্যোক্তাদের মধ্যে থেকে কমরেড সুমন ঘোষ জানান উদ্ভুত করোনা আবহে রাজ্যের সরকারি ও বেসরকারি হসপিটালগুলো রক্ত সংকটে ভুগছে।সেকারণেই এই করোনার সময়কালে কয়েক মাসের মধ্যে ডিওয়াইএফ‌আই ,ডোমজুর (১) আঞ্চলিক কমিটির উদ্যোগে বিভিন্ন ইউনিট কমিটির পরিচালনায় মোট ৫ টি রক্তদান শিবির সংঘটিত করলেন। আগামীদিনে আরও অনেক জনহিতকর কর্মসূচি গ্রহণ করবেন এবং সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে জনমতগঠনের কাজ চালিয়ে যাবেন।

এছাড়া ২৬শে জানুয়ারি, দেশের ৭২ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ডোমজুড় ৬৩ নং বাসস্ট্যান্ডে দেশের সংবিধান রক্ষার শপথ নিয়ে ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী), ডোমজুড় পশ্চিম এরিয়া কমিটির ডাকে সকাল ১০টায় মানব বন্ধন কর্মসূচি পালিত হয়।

সংবাদদাতা শেখ জিশান–অন্যদিকে বিকাল ৩টায় রাজাপুর দক্ষিণবাড়ী হাইস্কুলের কাছ থেকে পণ্ডিতপাড়া – চকহরি হয়ে রাজাপুর পর্যন্ত এআইকেএস -র ডাকে দিল্লির কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে মিছিল সংঘটিত হয়।।

স্নেহাংশু ঘোষালের খবর— বিজেপি সরকারের কৃষি বিরোধী আইন প্রত্যাহারের দাবিতে। দিল্লির বুকে কৃষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছে তার প্রতি সংহতি জানিয়ে। রাজ্যের চলতে থাকা বিজেপি ও তৃণমূলের সাম্প্রদায়িক বিভাজনের বিরুদ্ধে।আজ হাওড়া জেলার সন্ত্রাস কবলিত বাঁকড়া এলাকায় সংহতি পদযাত্রায় পা মেলান এলাকার সাধারণ মানুষ। দীর্ঘ পথ অতিক্রম করে এই পদযাত্রা। পদযাত্রীদের অভিনন্দন জানাতে বাড়ি থেকে বেরিয়ে রাস্তার দুইধারে ভীড়জমায় সাধারণ মানুষ।পদযাত্রা যতো এগিয়ে চলে মিছিলে ভীড় ততোই বাড়তে থাকে। বাঁকড়া বাজারে এসে মিছিল শেষ হয়,মিছিল শেষে সকল পদযাত্রী ও এলাকার মানুষ দের ধন্যবাদ জানান হাওড়া জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য উত্তম বেরা।পদযাত্রায় উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী মোহন্ত চ্যাটার্জী,কমরেড আনন্দ চ্যাটার্জী,কমরেড অশোক পাল,কমরেড শেখ জাহাঙ্গীর,কমরেড সুশান্ত ঘোষ,কমরেড শেখ মইদুল ইসলাম,কমরেড শামীম,কমরেড আরতী কড়ুরি ও অন্যান্য নেতৃবৃন্দ।

সুশান্ত দাস- ২৬তারিখ বিকেলে হাওড়ার জগৎবল্লভপুর ব্লকের সন্তোষপুর কালিতলা থেকে বড়গাছিয়া লেভেলক্রসিং পর্যন্ত মিছিল হল।কৃষক ট্রাক্টর মিছিল।বহুদিন পর এত লালঝান্ডার স্রোতে ভাসলো জগৎবল্লভপুরের রাজপথ। মিছিলের নেতৃত্বে ছিলেন জগৎবল্লভপুর এরিয়া কমিটির সম্পাদক কমরেড বৈদ্যনাথ বসু।


তপালগ্না চক্রবর্তী- সাধারণতন্ত্র দিবস উপলক্ষে বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতি হাওড়া জেলার বিগার্ডেনে পড়ুয়াদের কাছে এই দিনের ভূমিকা কি,কেন এটি একটি বিশেষ গুরুত্বপূর্ণ দিন তা তুলে ধরা হচ্ছে। -হাওড়া

বি গার্ডেন থেকে মৌসুমী চক্রবর্তী — আজ ২৬ শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সকাল দশটায় দানেশ শেখ লেনের রবীন্দ্র পার্কের পার্শ্ববর্তী বাসস্ট্যান্ডে কৃষক আন্দোলনকে অভিনন্দন জানিয়ে এবং দিল্লিতে কৃষক ট্রাক্টর প্যারেডের সমর্থনে একটি পথ সভা করা হয়েছে । দিল্লির ফ্যাসিস্ট সরকারের মানুষ মারা নীতির বিরুদ্ধে এবং আমাদের অন্নদাতা কৃষকদের আন্দোলনকে সংহতি জানাতে এই পথসভায় বক্তব্য রাখেন,সুমিত্র অধিকারী, সাম্য দাস,সপ্না ভট্টাচার্য ।সভাপতিত্ব করেন সুশান্ত দাশ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।