জেলা

আজকের হুগলি জেলার সংবাদ_


সায়ঙ্ক মন্ডল :- চিন্তন নিউজ:৮ই সেপ্টেম্বর,২০২০:- পুড়শুড়া থেকে জানিয়েছেন যে ৮ই সেপ্টেম্বর ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পুরশুড়া উওর এরিয়া কমিটির উদ্যোগ আজ কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতি বিরুদ্ধে সাইকেল মিছিল অনুষ্ঠিত হলো ।

৮ই সেপ্টেম্বর শ্রীরামপুর:- ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলি জেলা কমিটির ডাকে গন অর্থ সংগ্রহ কর্মসূচি ডাক দেওয়া হয়েছে । এই কর্মসূচি সফল শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটি অন্তর্গত বাঙ্গিহাটি অঞ্চলে গন অর্থ সংগ্রহ কর্মসূচি চলছে । এই কর্ম সূচি তে উপস্থিত ছিলেন শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটি সম্পাদক মিঠুন চক্রবর্তী তথা ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলি জেলা কমিটির সদস্য ও তীর্থঙ্কর রায় ভারতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলি জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য।

লিলুয়া থেকে সায়ঙ্ক মন্ডল আরও জানিয়েছেন যে- ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) লিলুয়া এরিয়া কমিটির উদ্যোগে আজ প্রমোদ দাশগুপ্ত দাশগুপ্ত ভবনে অনুষ্ঠিত হলো সেচ্ছায় রক্ত দান শিবির।

উত্তরপাড়া থেকে সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে উত্তরপাড়া শহরে সব থেকে পুরোনো ব্যাঙ্ক হলো ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। বর্তমানে এখানে অবস্থা খুবই খারাপ ।এই উত্তরপাড়ার ইউনাইটেড ব্যাঙ্কের
ওপর উত্তরপাড়া ও তার পার্শ্ববর্তী; অঞ্চলের মানুষ সম্পূর্ণ নির্ভরশীল। এই পরিস্থিতি জন্য শাখা ম্যানেজারের ভূমিকা প্রশ্নের মুখে। বাইরে লাইনে দাড়াঁনো কোন সাধারণ গ্রাহকের কোন অভিযোগে সাড়াই দিচ্ছে না ব্যাঙ্ক কর্তৃপক্ষ এই অভিযোগ গ্রাহক দের ।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে ৮ই সেপ্টেম্বর কোন্নগর পুরসভা স্বাস্থ্য বিভাগের উদ্যোগ কোন্নগরে ১৪নং ওয়ার্ডে চলে সোয়াব টেস্ট পরীক্ষা। প্রায় ৫০ জনকে এই পরীক্ষা করা হয় । এই পরিক্ষা টি হয় কোন্নগর পানিহাটি ফেরি সার্ভিস কাছে । সূত্র মারফৎ জানা গেছে কোন্নগরে পুরসভা প্রতিটি ওয়ার্ডে এই টেস্ট করবে বলে জানা গেছে ।

সায়ঙ্ক মন্ডল পুড়শুড়া থেকে জানিয়েছেন যে উওর এরিয়া কমিটির উদ্যোগ আজ গন অর্থ সংগ্রহ অভিযান হলো । উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলা কমিটির সম্পাদক দেবব্রত ঘোষ ও এরিয়া কমিটির সম্পাদক সন্দীপ সামন্ত ও হুগলী জেলা মহিলা সমিতির সাভা নেত্রী আর্চনা মন্ডল।

শ্রীরামপুর থেকে হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে শ্রীরামপুর ন গাঁও মোড় থেকে পিয়ারাপুর, বড়া, কাঁপাসহাড়িয়া, বেগমপুর , জানাই হয়ে চন্ডীতলা বাজার পর্যন্ত রাস্তার কাজ পূর্তদপ্তর হাতে নেয় গতবছর এর শেষ দিকে।। কোটি কোটি টাকা ব্যয়ে এই দীর্ঘ রাস্তা টি সারানোর কাজ করে।। মাত্র এক মাসে ওই রাস্তার হাল অত্যন্ত খারাপ হয়ে পড়েছে। পীচ ফুটিফাটা অনাবৃষ্টির চাষের জমির মতো হয়ে গেছে।। ফাটল ধরেছে রাস্তায়। প্রচন্ড ক্ষুব্ধ গাড়ীচালক থেকে স্থানীয় লোকজন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ রাস্তা টী দীর্ঘদিন ধরে খারাপ ছিল। প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে রাস্তা টি ঠিক করা হয়।ঘটা করে উদ্বোধন করা হয়। আর তারপর থেকেই পিচ উঠতে শুরু করেছে।।
উত্তরপাড়াতে ফের সক্রিয় প্রোমোটাররাজ। পুকুর বুজিয়ে ফেলা হচ্ছে। আর পুকুর বুজিয়ে ফেলা হয়েছে প্রাণকেন্দ্র সরোজ মুখার্জি স্ট্রিটে। আর একটা পুকুর বোজানো হয়েছে ১০ নং ওয়ার্ড এর মাকালতলায়। অথচ পুর প্রশাসন নিশ্চুপ। উত্তরপাড়াতে পুকুরের সংখ্যা উল্লেখযোগ্য ভাবে কমেছে বলে জানা গেছে। একের পর এক পুকুর বোজানো হয়েছে। আর তার উপর মাথা তুলেছে বড়ো বড়ো বহুতল।লকডাউন ও করোনা সংক্রমণ এর সুযোগ নিয়ে প্রোমোটারদের দাপাদাপি শুরু হয়েছে গোটা শহর জুড়ে।।

আবীর মুখোপাধ্যায় জানিয়েছেন যে ইটাচুনা বিদ্যুৎ মাশুল বৃদ্ধির প্রতিবাদে, এআইকেএস সহ বাম গণসংগঠন গুলির আহবানে,খন‍্যান ইলেকট্রিক অফিসে ডেপুটেশন দেওয়া হল। শারীরিক দূরত্ব বজায় রেখে ইলেকট্রিক অফিসের বাইরে বিক্ষোভ সমাবেশ হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্যামল ঘোষাল সৌরেন বসু সহ বাম গণ আন্দোলনের নেতৃবৃন্দ।

আবীর মুখোপাধ্যায় জানিয়েছেন যে পান্ডুয়া গণ আন্দোলনের কর্মী কমরেড রবিন অধিকারী
০৭/০৯/২০২০ সন্ধ্যায় প্রয়াত হন।

সায়ঙ্ক মন্ডল শ্রীরামপুর থেকে জানিয়েছেন যে- ভারতের ছাত্র ফেডারেশন শ্রীরামপুর কলেজ শাখা পক্ষ থেকে সমস্ত ছাত্র ছাত্রীদের কথা মাথায় রেখে অনলাইন ক্লাস বাধ্যতা মূলক করা চলবে না এই দাবিকে সামনে রেখে ডেপুটেশনে কর্মসূচি সংগঠিত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।