দেশ

জি এস আই …উড়িয়ে দিল স্বর্ণখনি আবিষ্কারের কথা …


মীরা দাস:চিন্তন নিউজ:২৪শে ফেব্রুয়ারি:–উত্তর প্রদেশের সোনভদ্র জেলায় মাটির নিচে যে বিপুল সোনার ভান্ডার আবিষ্কৃত হবার খবর সরাসরি উড়িয়ে দিল জিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া ( জি এস আই )। সোনভদ্রে দুটি খনিতে ৩৩৫০ টন সোনা পাওয়া গেছে বলে বিভিন্ন খবর যা প্রচার করা হয়, তা ঠিক নয়, কারন এই তথ্য জি এস আই এর তরফ থেকে দেওয়া হয়নি।

সোনভদ্র জেলার মাইনিং অফিসার কেকে রাই কে সংবাদ মাধ্যম কে জানিয়েছেন, সোন পাহাড়ী ও হারদি ব্লক অঞ্চলে সাম্প্রতিক খনন অভিযানে দুটি স্বর্ন খনির সন্ধান মিলেছে, আনুমানিক ২,৯৪৩,২৬ টন সোনা এবং হারদির খনিতে প্রায় ৬৪৬.১৬ কেজি সোনা মজুত আছে মনে করা হচ্ছে। খবর প্রচারিত হওয়ার সাথে সাথেন বিভিন্ন মহলে আলোড়ন পড়ে যায়। কিন্তু এদিন জি এস আই কর্তা খবর টির সত্ততা খারিজ করে দিয়েছেন।

সোনভদ্র জেলায় ১৯৯৮-৯৯ এবং ১৯৯৯- ২০০০ সালে খননের কাজ চলছে বলেন জি এস আই অধিকর্তা আর ও বলেন ” কোন এলাকায় খনন অভিযানের খবর সবসময় আমরা রাজ্য শাখা কে জানিয়ে দিয়ে থাকি। সেখানকার খননে যে আকরিক মিলেছে তার থেকে খুব বেশি হলে ১৬০ কেজি পাওয়া যেতে পারে। বিভন্ন সংবাদ পত্রে যে ৩৩৫০ টন সোনা র কথা বলা হচ্ছে তা ঠিক নয়। ….


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।