দেশ

মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন সুখবীর সিং বাদল ।


গোপা মুখার্জী : চিন্তন নিউজ:২৯শে সেপ্টেম্বর:- কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার আসলে শুধু নামেই জোট .সবকিছু সিদ্ধান্ত মোদিজী নিজেই নিয়ে থাকেন, কোনো আলোচনা, পরিকল্পনা, বৈঠক ছাড়াই। এভাবেই এনডিএ জোটের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন শিরোমণি আকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল ।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৭ই সেপ্টেম্বর বিতর্কিত তিনটি কৃষি বিলের( যা পরে রাষ্ট্রপতির স্বাক্ষরের পর আইনে পরিণত হয়েছ)বিরোধিতা করে পদত্যাগ করেছিলেন আকালি দলের একমাত্র মন্ত্রী হরসিমরত কাউর ।দলের পক্ষ থেকে তখনই এই বিলকে কৃষক – বিরোধী আখ্যা দিয়ে বিলের বিরুদ্ধে লড়াই জারি রাখার কথা বলা হয়েছিল।
পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আকালি দলের সভাপতি এ প্রসঙ্গে এক সর্বভারতীয় সংবাদপত্র কে জানিয়েছেন যে, গত দশ বছর ধরে মোদী সরকার মন্ত্রী সভার অন্যান্য সদস্যদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই শুধুমাত্র নিজের সিদ্ধান্তকেই প্রাধান্য দিয়েছেন ।এর আগে বাজপেয়ীজীর আমলে সমস্ত জোট শরিকের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হোত । তিনি আরও বলেছেন, পূর্বে এই জোটের যে মূলনীতি নির্ধারিত হয়েছিল ‘কৃষক কল্যাণ ‘ ও ‘ সাম্প্রদায়িক সম্প্রীতি ‘ , তার কোনোটাই মেনে চলছেন না বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।