রাজ্য

কাউন্সিলরের দূর্নীতির বিরুদ্ধে অভিযোগসহ ভুতের ‘ লিফলেট সিউড়িতে—


রত্না দাস:চিন্তন নিউজ:১৩ই মার্চ:- বীরভূম সিউড়ি পুরসভার হাটজন বাজার এলাকায় গতকাল সকালে কিছু লিফলেট ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। লিফলেট গুলি সিউড়ির ১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে।

কি লেখা রয়েছে ওই লিফলেটে?
অভিযোগ সরকারি প্রকল্পের বাড়ি থেকে প্রায় তিন কোটি টাকা আত্মসাত করেছেন। এছাড়াও জলের পাইপ , রাস্তা ঢালাই ,রাস্তার আলো ইত্যাদি থেকেও কাটমানি নেওয়ার অভিযোগ রয়েছে। এর পাশাপাশি তৃণমূল কাউন্সিলরের নিজস্ব এবং পারিবারিক সম্পত্তির বিষয় নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।লিফলেট গুলির নীচে লেখক হিসাবে নাম লেখা হয়েছে ‘ভূত’।

এই লিফলেটগুলো কে বা কারা ছড়িয়েছে তা পরিষ্কার না হলেও শাসক শিবির বিজেপির দিকে আঙ্গুল তুলেছে । আর বিজেপি তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কথা সামনে এনেছে।
এই ঘটনায় মজা লুটছে স্থানীয় বাসিন্দারা ।তাদের মতে, ‘ভুত-প্রেত’ নিয়ে এই দুর্নীতির প্রচার মজাদার হয়ে উঠেছে।
লিফলেট গুলি ১৮নম্বর ওয়ার্ডের হাটনবাজার কলোনির বাসন্তী মন্দির এলাকায় পড়ে থাকতে দেখে সেখানকার বাসিন্দারা।

ঘটনার কথা জানতে পেরে কাউন্সিলর ক্ষিতেন দাস ঘটনাস্থলে যান এবং প্রশাসনের দ্বারস্থ হন। ক্ষিতেন দাস জানান যে তিনি যেভাবে এলাকার উন্নতি করেছেন তাতে অন্য অন্যদের হিংসা হচ্ছে ।তাই ভুয়ো লিফলেট ছাপিয়ে পিছন থেকে তার নামে বদনাম করছে। তিনি আরো জানান এটি বিজেপির কাজ। তিনি এই বিষয়টি প্রশাসন ও দলকে জানিয়েছেন। তবে এই ঘটনার পিছনে তাদের দলের লোকেরও হাত আছে বলে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।

যদিও বিজেপির বীরভূম জেলা সভাধিপতি শ্যামাপদ মন্ডল এই অভিযোগ অস্বীকার করেন এবং জানান ‘এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল । কারণ তৃণমূলের লোকেরা জানে কি কি দুর্নীতি করেছে কাউন্সিলার। যা বিজেপির পক্ষে জানা সম্ভব নয়। ‘


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।