রাজ্য

পৌরসভার অপরিসীম দূর্নীতির প্রতিবাদে বহরমপুরে বামফ্রন্টের মহামিছিল


মিতা দত্ত:চিন্তন নিউজ:১৩ই মার্চ:- আজ ,শুক্রবার বিকেলে বহরমপুর শহরে সিপিআইএম এর নেতৃত্বে বামফ্রন্টের বিশাল প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। মিছিল শুরু হয় সিপিআইএম জেলা অফিস থেকে। মিছিলে অংশগ্রহণ করে শহরে বাম নেতা কর্মী। পৌরসভার বেহাল অবস্থা সহ্যাতীত হয়ে পড়েছে।গণতন্ত্রকে পদদলিত রাজ্যে ক্ষমতাসীন দল পৌরবোর্ড দখল করে। মেরুদন্ডহীনরা জনগণের প্রতি যাবতীয় দায়বদ্ধতাকে ঝেড়ে ফেলে দল পরিবর্তন করে। বলতে গেলে জনগণের প্রতি বিশ্বাসঘাতকতা করে পুনরায় ক্ষমতায় আসে।

তারপরের ইতিহাস জনগণের জানা। শহরে পুকুর, জলাশয় ও বিল বুজিয়ে কোন যাদুতে ফ্ল্যাট হয়ে যাচ্ছে।চালতিয়া বিল, বিষ্ণুপুর বিলের অবস্থা তথৈবচ। চালতিয়া বিলে শহরের আর্বজনা গিয়ে পড়ছে, প্রশাসনের কোনো সম্বিত নাই। শহরের নিকাশী ব্যবস্থার হাল বোঝা যায় সামান্য বৃষ্টিতেই ।

এই অবস্থার মধ্যে দীর্ঘকাল ভোট হচ্ছে না। প্রশাসক দিয়ে পৌরসভা চলছে যা একটি গণতন্ত্রিক দেশে কাঙ্ক্ষিত নয়। পৌরসভা এলাকার বাড়ি তৈরি প্রকল্পে অপরিসীম দূর্নীতি।
এইসব কিছুর বিরুদ্ধে প্রতিবাদে আজ পথে বামফ্রন্ট। জনগণের ভাবনাকে মর্যাদা দিয়ে আজ শহরের বুকে বামপন্থীদের উদ্যোগে সংঘটিত হয় বিশাল মিছিল ।

মূল দাবী স্বাভাবিক অবস্থা ফেরাতে শীঘ্রই স্বচ্ছভাবে পৌরনির্বাচন করতে হবে। এছাড়াও দাবি উঠল সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। তৃণমূল বিজেপির বিরুদ্ধে জোটবদ্ধ লড়াইয়ের বার্তা দেন সিপিআইএম বহরমপুর এরিয়া কমিটির সম্পাদক দেবাশীষ মিশ্র। তিনি বহরমপুর শহরের বিভিন্ন ওয়ার্ডে পানীয় জলের সমস্যার কথা তুলে ধরেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।