রাজ্য

করোনা ভাইরাসের জেরে বিশ্বভারতীর বোর্ড পরীক্ষা বন্ধ, সাথে পর্যটক প্রবেশেও নিষেধাজ্ঞা বিশ্বভারতীতে৷৷


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৪ই মার্চ:–করোনা আতঙ্ক শান্তিনিকেতনে বন্ধ করে দেওয়া হলো পঠন পাঠন।। বন্ধ করে দেওয়া হলো বিশ্বভারতীর নিজস্ব বোর্ডের মাধ্যামিক৷৷ সাথে সাথেই পর্যটক প্রবেশেও নিষেধাজ্ঞা বিশ্বভারতীতে৷৷

গত ৫ই মার্চ সাবধানতা অবলম্বনের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের এক নির্দেশিকা আসে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। তারপর ১৩ মার্চ বিশ্বভারতী কর্তৃপক্ষ এক জরুরি সভা ডাকে। সেখানেই সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয় যে করোনা’ ভাইরাসের জেরে বিশ্বভারতীর সমস্ত রকম পরীক্ষা আপাতত স্থগিত রাখার। এবং বিদেশি পড়ুয়া ছাড়া সকল পড়ুয়াদের হোস্টেল ছাড়তে বলা হয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার কর্তৃপক্ষ এক জরুরি সভা ডাকে। সেখানে উপস্থিত ছিলেন সমস্ত ভবনের অধ্যক্ষ, কর্মসচিব, পরীক্ষা বিভাগের আধিকারিক ও পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালের মুখ্য স্বাস্থ্য আধিকারিক, উর্ধ্বতন স্বাস্থ্য আধিকারিক এবং উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। উপাচার্যের সভাপতিত্বে এই সভায় সকলের পূর্ণ সম্মতিতে ঠিক হয় যে চলতি বছরের ১৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত যে স্কুল পরীক্ষা নির্ধারিত ছিল তা পরবর্তী বিজ্ঞপ্তি জারি পর্যন্ত বন্ধ থাকবে।

ফের ৩১ মার্চ গোটা বিষয়টি নিয়ে পর্যালোচনার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে বিশ্বভারতী সূত্রের খবর।

এই সময় পাঠভবন ও শিক্ষাসত্রে মাধ্যমিক পরীক্ষা চলছিল। ১২ মার্চ বাংলার প্রথম পত্র পরীক্ষা হয়। ১৪ মার্চ ছিল বাংলা ভাষার দ্বিতীয় পত্রের পরীক্ষা। এছাড়াও সমস্ত ক্লাস বাতিল বলে ঘোষণা করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।