রাজ্য শিক্ষা ও স্বাস্থ্য

আবুধাবি থেকে হায়দ্রাবাদ- দমদম হয়ে পৌঁছে গেল মুর্শিদাবাদে ওমিক্রণ আক্রান্ত শিশু।


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:১৬ই ডিসেম্বর:– বর্তমান কালে কোভিড সংক্রমণের জেরে সারা বিশ্ব কাঁপছে তারই মধ্যে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন বিশ্বের বেশ কিছু মানুষ। প্রথম মৃত্যু ঘটেছে ব্রিটেনে। এখন ভারতেও বেশ কিছু রাজ্যে সংক্রমন বাড়ছে বলে সংবাদে প্রকাশ । এবার চিন্তা বাড়াচ্ছে পশ্চিমবঙ্গ। আজ মুর্শিদাবাদে এক সাত বছরের শিশু —- সে আক্রান্ত ওমিক্রনে।

সুত্রের খবর অনুযায়ী জানা গেছে বাচ্চাটি পরিবারের সঙ্গে আবুধাবী থেকে বিমানে হায়দ্রাবাদ আসে তারপর বিমানে দমদম এয়ারপোর্টে আসে এবং পরে নিজেদের গাড়ীতে মুর্শিদাবাদ ফেরে। জানা গেছে , বিদেশ থেকে আসার জন্য শিশুটির লালারস সংগ্রহ করে আর টি পি সি আর টেস্ট করা হয় এবং তাতে কোভিড সংক্রমন ধরা পরে এবং পরে আর ও পরীক্ষা করে জানা গেছে শিশুটি ওমিক্রন সংক্রামিত। আর এখানেই প্রশ্ন যখন জানা গিয়েছিল শিশুটি কোভিড আক্রান্ত তখন সে কিভাবে হায়দ্রাবাদ থেকে বিমানে যাত্রা করার অনুমতি পেল?? তারপর কোভিড বিধিকে তোয়াক্কা না করে দমদম এলো আর সেখান থেকে মুর্শিদাবাদ গেল—। জানা গেছে শিশুটি এখন মালদহে এক আত্মীয়র বাড়ীতে আছে — রয়েছে মৃদু উপসর্গ ।

এর আগে এক বিদেশ ফেরত তরুনীকে নিয়ে ওমিক্রন সংক্রমন এর আশঙ্কা ছড়িয়েছিল পরে জানা যায় তিনি ওমিক্রন নেগেটিভ কিন্তু এবার মারণ ওমিক্রন সংক্রমিত রোগী পাওয়া গেল একেবারে দোড়গোড়ায় আর এটাই বিশেষ চিন্তার বিষয় । কেন্দ্র ও রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে এড়িয়ে কিভাবে এমন কান্ড ঘটলো আর এটাই কেন্দ্র ও রাজ্যের স্বাস্থ্য দপ্তরের চুড়ান্ত ব্যর্থতা এতে কোন সন্দেহ থাকলো না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।