রাজ্য

তৃণমূল, বিজেপি সংঘর্ষে উত্তপ্ত সন্দেশখালি


চিন্তন নিউজ: ৯ই জুন,২০১৯:মাধবী ঘোষ:— তৃণমূল_বিজেপির সংঘর্ষে অশান্ত সন্দেশখালির নাজাত অঞ্চল।। রক্তাক্ত, অশান্ত বাংলা কেন্দ্র ও রাজ্যের দুই শাসকদলের এলাকা দখলের সশস্ত্র রাজনীতি ভয়াবহ চেহারার সাক্ষী থাকল সন্দেশখালি। স্রেফ এলাকা দখলের চেষ্টায় দু’পক্ষের সংঘর্ষে শুক্রবার রাত পর্যন্ত 4 জনের মৃত্যু হয়েছে আরো একজনের খোঁজ চলছে। তৃণমূলের দাবি নিহতের মধ্যে একজন তাদের। বিজেপির দাবি গুলিবিদ্ধ হয়ে নিহতদের তিনজন তাদের সমর্থক।
বিস্তীর্ণ এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়েছে। রাত বাড়ার সঙ্গে পরিস্থিতির ভয়াবহতা ও বাড়ছে। নিহতের সংখ্যা বাড়তে পারে। পুলিশ প্রশাসন কার্যত দিশেহারা। দু’পক্ষের হাতে প্রচুর পরিমাণ আগ্নেয়াস্ত্র বোমা কার্তুজ। পরিস্থিতি আরও ঘোরালো হতে পারেই বলেই শঙ্কা প্রশাসনের।

গ্রামবাসী সূত্রে জানা গেছে শনিবার বিকালে সন্দেশখালি 1 নম্বর ব্লকের হাটগাছি গ্রাম পঞ্চায়েতের ভাঙ্গি পাড়ায় সভা ডাকতে তৃণমূল। মূলত এলাকা দখলে লক্ষ্যেই এদিন সভার পরিকল্পনা করেছিল তৃণমূল। লোকসভা নির্বাচনে সন্দেশখালি 1 নম্বর ব্লকে 65 নম্বর বুথে তৃণমূলের চেয়ে বেশি ভোট পাই বিজেপি। ফলে বসিরহাট লোকসভা হারলেও সন্দেশখালি সহ বসিরহাটের বিভিন্ন এলাকা বিজেপি তাদের পতাকায় ভরিয়ে দেয়। বুথে বিজেপির কাছে হারের পর নিজেদের জমি ফিরে পেতে এদিন গ্রামে সভা করার নাম করে বিজেপির ব্যানার ও ফেস্টুন খুলে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করেই শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ।

বিজেপি কর্মী প্রদীপ মণ্ডল সুকান্ত মন্ডল ও দেবদাস মন্ডল কে তৃণমূলী সশস্ত্র বাহিনী তাড়িয়ে নিয়ে যায়। মুহুর্মুহু গুলি ছুড়তে ছুড়তে ধাওয়া করে বিজেপি কর্মীদের। বেপরোয়া সশস্ত্র তৃণমূলীরা বিজেপির ওই সমস্ত কর্মীদের তারা করে গুলি করে মারে বলেই জানা গেছে পুলিশ সূত্রে। রাত পর্যন্ত একজন কর্মীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে দাবি বিজেপি নেতৃত্বে র। ঘটনাস্থলেই মৃত্যু হয় বিজেপি কর্মী প্রদীপ মণ্ডল সহ তিন জনের।

সন্দেশখালির বিধায়ক সুকুমার মাহাতো বিজেপির দিকে হামলার অভিযোগ তুললেও পাল্টা তৃণমূলের দিকে অভিযোগের আঙুল উঠেছে বিজেপির পক্ষ থেকে। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক হুঁশিয়ারি দিয়ে জানান বিজেপি হামলার রাজনীতি করছে। পাল্টা বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন আমাদেরই তিনজন কর্মী খুন হয়েছে। পরিস্থিতি খারাপ হচ্ছে তৃণমূলের জন্যই ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।