জেলা

জলঙ্গীতে ডেপুটেশন দিতে যাওয়ায় গ্রেফতার প্রাক্তন বিধায়ক


সাহিন মন্ডল:-চিন্তন নিউজ:-১৬ই জুলাই:- আজ জলঙ্গী সিপিআইএম ডাকে জলঙ্গী বিডিও অফিসে ডেপুটেশনে বিশাল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। সিপিআইএম কর্মী ও সমর্থকরা বিডিও অফিসে কাছে উপস্থিত হলে পুলিশ বাধা দিতে আসে। প্রতিবাদ করে সিপিআই(এম) কর্মী সমর্থকরা, ফলে পুলিশের সঙ্গে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। পুলিশ উপস্থিত মানুষকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ার গ্যাসের শেল ছোড়ে। ফলে কয়েকজন আহত হয় ।গত ২৪শে জুন সিপিআইএম বিডিওকে আম্ফানে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্যের দাবি জানিয়ে ও ক্ষতিপূরণ প্রাপকদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের দাবি জানিয়েছিলেন। কিন্তু আজ পর্যন্ত সেই তালিকা বিডিও অফিস প্রকাশ করে নি। আজকের আন্দোলনের নেতৃত্ব দেন প্রাক্তন এম এল এ ইউনুস সরকার ও জলঙ্গী এরিয়া কমিটির সম্পাদক সহ অনেকে।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী পুলিশ আজ রাত্রিতে সিপিআইএম নেতা ইউনুস সরকারকে বাড়ি থেকে গ্রেফতার করে। এই গ্রেফতারের ঘটনা আন্দোলন দমাতে চেষ্টা করছে বলে সিপিআই(এম) এর অভিযোগ।

অপরদিকে আজ মুর্শিদাবাদ জেলার ডোমকলে
স্থানীয় বিডিও অফিসে সমস্ত বামপন্থী গনসংগঠনগুলি পক্ষ থেকে একসঙ্গে সাধারন মানুষ থেকে শুরু করে ছাত্র,যুব,শ্রমীক,কৃষক সকলের দাবি নিয়ে ডেপুটেশন দেওয়া হলো। এদিনের এই কর্মসূচিতে সিপিআই(এম)সহ বামপন্থী দলগুলোর কর্মী সমর্থক থেকে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।