দেশ

ঝাড়খন্ডে মাওবাদী হামলায় ৫ পুলিশকর্মীর মৃত্যু


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৫ জুন: ১৪ জুন দুপুরে ঝাড়খন্ডের সরাইকেলায় মাওবাদী হামলায় ৫ জন পুলিশকর্মীর মৃত্যু হয়। মৃতদের মধ্যে দুজন ছিলেন এসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর আর তিনজন কনস্টেবল।

মাওবাদী হামলার এই ঘটনাটি ঘটে পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী তিরুলডি থানা এলাকায়। পুলিশি সূত্র অনুযায়ী ওই পাঁচজন পুলিশকর্মী একটি গাড়িতে “কুকরু সাপ্তাহিক হাট থেকে ফিরছিলেন। আগে থেকে ওঁৎ পেতে থাকা মাওবাদীরা তাদের গাড়ি লক্ষ্য করে একনাগাড়ে গুলিবৃষ্টি করে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

ঝাড়খন্ড পুলিশের এ.ডি.জি. (অপারেশনস) এম. এল. মিনার বক্তব্য অনুযায়ী পশ্চিমবঙ্গ  সীমান্তের দিক থেকে আসা ১৮-২০ জনের একটা দল পুলিশ গাড়িটিকে ঘিরে ধরে এবং এলোপাথাড়ি গুলি চালায়। শ্রী মিনা জানান যে, মাওবাদীদের গুলির জবাবে পুলিশও গুলি চালায়। পুলিশের গুলিতে কয়েকজন মাওবাদী আহত হলেও বাকিদের সাহায্যে তারা পালিয়ে যেতে সক্ষম হয়। পালানোর সময় তারা পুলিশকর্মীদের কাছে থাকা অস্ত্রশস্ত্র ও নিয়ে পালায়।

ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস টুইটারে এই হামলার কড়া নিন্দা করেন। টুইটারে তিনি লিখেছেন, “সরাইকেলায় মাওবাদী হামলায় নিহত শহীদদের আমার প্রণাম। এই দুঃখের দিনে সমস্ত ঝাড়খন্ডবাসী শহীদ পরিবারের পাশে আছে। আমাদের সরকার মাওবাদীদের কড়া জবাব দিচ্ছে। আমাদের জওয়ানদের বলিদান ব্যর্থ যাবে না।”

মুখমন্ত্রী রঘুবর দাসের টুইট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।