জেলা

দিনেদুপুরে গুলি চালাল দুষ্কৃতীরা


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ১৩ জুন: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, তিনি পুলিশ মন্ত্রীও। মাত্র মাস দুয়েক হলো ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করেছেন মমতা ব্যানার্জি, যদিও এবার তিনি হেরেছেন নন্দীগ্রাম বিধানসভা অঞ্চলে। এর আগে দুবার তিনি রাজ্য সরকারে থেকে রাজ্য সরকার চালিয়েছেন। কিন্তু তার আমলে পশ্চিমবঙ্গে সবচাইতে বেড়েছে রাজনৈতিক সংঘর্ষ।

প্রায় রোজ দিনই এই সংঘর্ষ হয় এবং আহত নিহতের সংখ্যা বাড়ে। কিন্তু আজকে যা ঘটলো তা এককথায় অভাবনীয়। ঘটনা বেহালা মুচিপাড়া এলাকায়। দিন দুপুরে হঠাৎ বাইকে করে এসে একদল দুষ্কৃতি মোট তিন রাউন্ড গুলি চালায়।এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয় এবং এলাকার লোকজন দিশাহারা হয়ে ছোটাছুটি শুরু করেন। ঘটনার খবর পেয়ে এলাকায় পুলিশ আসে, কিন্তু তাদের সামনেও দুষ্কৃতকারীরা গুলি চালায়।

সুত্রের খবর অনুযায়ী, বেহালার মুচিপাড়ায় জনবহুল এলাকায় আজ সকালে একদল দুষ্কৃতি বাঁশ লাঠি নিয়ে চড়াও হয়। তারপর তারা দু রাউন্ড গুলি চালায়। মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। গুলির শব্দ শুনে বিশাল পুলিশ বাহিনী এলাকায় উপস্থিত হন। অভিযোগ পুলিশের সামনেও তারা আরও একরাউন্ড গুলি চালায়। কে বা কারা কি কারণে এই ঘটনা ঘটালো তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

শনিবার রাতেও মুচিপাড়াতে গুলি চলে ১২১ নম্বর ওয়ার্ডে। একটি বাড়ীতে ধাক্কাধাক্কি করে। তার বাড়ীর সামনে রাখা একটা আ্যম্বুল্যান্স এ ব্যাপক ভাঙচুর করে। তারপর শূন্যে দু রাউন্ড গুলি চালায়। এলাকাবাসী আতঙ্কে তখনই পুলিশে খবর দেন। এই ঘটনায় স্পষ্ট পশ্চিমবঙ্গের শাসনব্যবস্থা পুরোপুরি ভেঙ্গে পড়েছে। মানুষের স্বাভাবিক নিরাপত্তা বিঘ্নিত।অথচ প্রশাসন কোন সুরাহা করতে পারছে না। মানুষ ভয়ে কাঁটা হয়ে আছে অথচ প্রশাসন এখন পর্যন্ত বার করতেই পারলো না কে বা কারা এই দুষ্কর্ম করলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।