দেশ

মেট্রো রেলের ত্রুটিপূর্ণ পরিকল্পনা মানুষের জীবনে বয়ে আনছে বিপর্যয়


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:১২ই ডিসেম্বর:–মেট্রো রেলের ত্রুটিপূর্ণ পরিকল্পনা মানুষের জীবনে বয়ে আনছে বিপর্যয় , বৌবাজারে অঞ্চলের মেট্রো রেলের ত্রুটিপূর্ণ পরিকল্পনা ইতিমধ্যে বহু মানুষ ক্ষতিগ্রস্ত ,মাথার উপর ছাদ হারিয়েছেন বহু মানুষ __আর এখন এক নতুন বিপদ উপস্থিত।।

দক্ষিণ দমদম পৌরসভার এলাকার প্রায় চল্লিশটি পরিবার চরম আতংকে দিন কাটাচ্ছেন এবং তারা এক অসহনীয় পরিস্থিতির মধ্যে দিন কাটাচ্ছেন।।৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শিশির বল বারবার পৌরসভা থেকে মেট্রো রেলে কতৃপক্ষকে জানিয়েও কোন লাভ হয়নি।। এখানকার মানুষ পরিকল্পনাহীন মেট্রো রেলের ত্রুটিপূর্ণ কাজের জন্য নোংরা জমাজলে জেরবার হয়ে যাচ্ছে সুভাষ নগর বাই লেনের অধিবাসীগন।। দক্ষিণ গেটের রেল লাইনের পাশ দিয়ে চলছে নোয়াপাড়া_এয়ারপোর্ট মেট্রো রেলের কাজ।।পাশেই রয়েছে ঘনজনবসতি পূর্ণ এলাকা।। পৌর সভার মুল নিকাশি রেলের জমিতে।। মেট্রো র কাজের জন্য যে মাটি কাটার কাজ চলছে সেই মাটি গিয়ে পড়ছে মুল নিকাশিতে আর তাতে নর্মদা ভরে গেছে।। বাড়ী আর তার আশেপাশের নোংরা জল আর বেরোতে পারছে না।।। ফলে নোংরা জল এ চারপাশ ভরে গেছে।। বাড়ী র প্রবেশ পথ থেকে বাড়ীর চারপাশে নোংরা জলে ভর্তি।।ঐ নোংরা জল পেরিয়ে বাড়িতে যাতায়াত করতে যাওয়া আসা করতে হচ্ছে।। এই পৌর এলাকার প্রায় চারশো জন লোক ডেঙ্গুতে ভুগছেন।। মৃত্যু হয়েছে পাঁচ জনের।। ডেঙ্গু, মশা,মাছি বাহিত অসুখের সংখ্যা হুড়মুড়িয়ে বাড়ছে।। কিন্তু দমদম পৌরসভাও মেট্রো রেল কর্তৃপক্ষ সমানভাবে উদাসীন এই ব্যাপারে।। কর্মীরা এসে মাঝেমধ্যে মাটি সরিয়ে দেয় তাতে দুএকদিনের জন্য রেহাই পাওয়া গেলেও আবার যেকে সেই অবস্থা হয়ে যায়।।

অঞ্চলের বাসিন্দা প্রবীর ব্যানার্জি, নিরঞ্জন পাল অভিযোগ জানিয়ে বলেন পৌরসভা ও মেট্রো রেল কর্তৃপক্ষ যদি নিজেদের মধ্যে আলোচনা না করে তাহলে এই ভয়াবহ সমস্যা মিটবে না।। অবিলম্বে তাঁরা এই অবস্থার প্রতিকার চান।। পৌরসভার কাউন্সিলর শিশির বল বারবার বলেন তিনি মেট্রো কতৃপক্ষের সাথে কথা বলেছেন এবং প্রোজেক্ট ম্যানেজার কে জানিয়েছেন ।। কিন্তু তারা স্থায়ী সমাধান উদ্যোগী হচ্ছেন না।। ডেঙ্গু জ্বর এ মানুষের আতঙ্ক দিন দিন বাড়ছে।। বাসিন্দা দের দাবি এবার তারা পৌরসভা ও মেট্রো রেলের অফিসে গিয়ে। আন্দোলন শুরু করবে।।।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।