দেশ

আশঙ্কা সত্যি করে শুরু হ’ল পূর্ব রেলের কর্মী ছাঁটাই।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:২রা নভেম্বর:–অবশেষে সেই আশঙ্কা সত্যি করে শুরু হ’ল পূর্ব রেলের কর্মী ছাঁটাই।পূর্ব রেলের নতুন নির্দে যে হাওড়া ও শিয়ালদহ শাখায় রেল কর্মী সংস্থান কমাতে হবে। সেই কারণেই বিভাগীয় প্রধানদের কাছে সমস্ত তথ্য চাওয়া হয়েছে।

সূত্রের খবর , প্রথম ধাপে ছাঁটাই হতে পারে১৮৯২ জন কর্মী।সমস্ত ডিভিশন ও বিভাগকে কর্মী তালিকা চাওয়া হয়েছে।২০১৯-২০ বর্ষে নতুন নীতি আনতে চলেছে রেল। সেখানে ছাঁটাই পর্ব শুরু করার ঈঙ্গিত মিলেছে। নভেম্বরের মধ্যেই সমস্ত তথ্য জমা দিতে নির্দেশ দিয়েছে পূর্ব রেল কতৃপক্ষ।

যদিও কর্মী ছাঁটাই করা হবে এমন কোন নির্দেশ আসেনি। কিন্তু কর্মী ছাঁটাইয়ের ঘোষণা না করলেও যেভাবে বিস্তারিত তথ্য জানতে চাওয়া হয়েছে কর্মীদের সম্বন্ধে , সেই ঘটনায় সিঁদুরে মেঘ দেখছে পূর্বরেলের হাওড়া, শিয়ালদহ বিভাগের কর্মীগণ।

এই প্রেক্ষিতে কেন্দ্র সরকারের রেলে ব্যাপক ছাঁঁটাই ও বেসরকারিকরণের প্রতিবাদে রাস্তায় নামছে ডিওয়াইএফ আই। ৬ নভেম্বর শিয়ালদহ ষ্টেশনে বেলা তিনটে নাগাদ বিক্ষোভে সামিল হবেন ডিওয়াইএফআই কর্মীরা।

একধারে দিন দিন খারাপ হচ্ছে রেলের পরিষেবা। যেখানে রেল ব্যবস্থার মান উন্নয়নের জন্য প্রয়োজন কর্মী নিয়োগ সেখানে কর্মী ছাটাইয়ের পথে হাটছে পূর্ব রেল। তারা জানান এখন শুধু পূর্বরেল এরপরে সারা দেশের কর্মী ছাটাই শুরু করবে ভারতীয় রেল।

শুধু কর্মী ছাটাই বন্ধ করার দাবিতেই নয় কর্মী নিয়োগের দাবিতেও বিক্ষোভ দেখাবে ডিওয়াই এফ আই। কি ভিত্তিতে রেল ১৮৯২ জনকে ছাটাই করছে দাবি তাঁদের। কর্ম সংস্থানের দাবি তুলেই আন্দোলনের পথ প্রশস্ত করতে উদ্যোগী বাম যুব সংগঠন।

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।