জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর



চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৬ মার্চ,২০২২ – আগামী ২৮ ও ২৯ মার্চ সারা দেশব্যাপী সাধারণ ধর্মঘট পালনের ডাকে জেলার বিভিন্ন স্থানে, গ্রামে, শহরে সি পি আই এম সংগঠনের সকল শাখার পক্ষ থেকে মিছিল, পথসভা চলেছে প্রতিদিন। গুসকরা, চকদীঘি মোড় মেমারি, পূর্বস্থলী,ক্ষেতিয়া প্রভৃতি জায়গায় জনসাধারণকে সচেতন করে তোলার প্রয়াস চলছে।

বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে তৃণমূল কংগ্রেসের দ্বারা সংগঠিত বর্বরোচিত গণহত্যার বিচারের দাবিতে ও আগামী ২৮,২৯ মার্চ সর্ব ভারতীয় সাধারণ ধর্মঘটের সমর্থনে বর্ধমান সদর ১ গণ সংগঠন সমূহের যৌথ পথসভা হয় গত ২৩ তারিখে ক্ষেতিয়া রেল গেটে।পথসভায় বক্তব্য রাখেন মৃণাল কর্মকার, শ্রীকান্ত ঘোষ, চন্দন সোম, শৌভিক সরকার। সভাপতিত্ব করেন হাসনাত জালালি। পথসভার শেষে রামপুরহাটের তৃণমূলের বর্রবোচিত গণগত্যার প্রতিবাদে, মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবীতে মিছিল হয়। মিছিলে নেতৃত্ব হিসাবে উপস্থিত ছিলেন মহবুব আলম, অশোক ঘোষ সহ নেতৃত্বগণ।

সাধারণ ধর্মঘটের প্রধান দাবিগুলি হলো – ব্যাংক, বীমা, রেল ইত্যাদি বেসরকারিকরণের বিরোধিতা। কর্মী ছাঁটাই বন্ধ করা। মূল্যহীন শ্রমের অবসান। অসংগঠিত শ্রমিকের সুরক্ষা, শ্রমকোডে নির্মান শ্রমিক, প্ল্যাটফর্ম শ্রমিক ইত্যাদিদের অসংগঠিত শ্রমিক হিসাবেও স্বীকৃত নয়। এদের স্বীকৃতি দেবার দাবিতে, অধিকারের লড়াইয়ের ধর্মঘট হবে আগামী ২৮ ও ২৯ মার্চ।
ধর্মঘটের সমর্থনে ও রামপুরহাটে হত‍্যাকান্ডের প্রতিবাদে পূর্বস্থলী- ১ এরিয়া কমিটির নওপাড়া মোড়ে বামপন্থী গনসংগঠনগুলির ডাকে মিছিল ও পথসভা হয় আজ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।