জেলা

হাওড়ার খবরাখবর


চিন্তন নিউজ:১৯শে নভেম্বর:-কাকলী চ্যাটার্জি জানান, নয়া শিক্ষা বিল বাতিলের দাবিতে, কৃষক- শ্রমিকের অধিকার বুঝে নেওয়ার লক্ষ্যে ২৬ শে নভেম্বর দেশব্যাপী ধর্মঘটের সমর্থনে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি জগৎবল্লভপুর চক্রের উদ্যোগে চলছে দেওয়াল লিখন।

মৌসুমী চক্রবর্তী জানিয়েছেন, আমতার ঘোড়াদহ থেকে জাঠা মিছিল ধর্মঘটের সমর্থনে ।ধর্মঘটের আর এক সপ্তাহ বাকি – প্রস্তুতি পর্বে জোরদার প্রচার চলছে হাওড়ার গ্রাম শহরে। দশ বছরের তৃণমূলী সন্ত্রাসের উপেক্ষা করে ।মিছিলে নেতৃত্ব দিয়ে ছিলেন শ্রীদিপ ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা । ২৬ শে নভেম্বর কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর আহ্বানে সারাভারত সাধারণ ধর্মঘটের দাবিগুলোর সমর্থনে আজ এক কনভেনশন অনুষ্ঠিত হয় জয়েন্ট ফোরামের উদ্যোগে সাউথ ইষ্টার্ণ রেলওয়ে মেন্স ইউনিয়নের সাঁতরাগাছি অফিসে।

এছাড়া ইষ্টার্ণ রেলওয়ে মেন্স ইউনিয়ন ধর্মঘটের সমর্থনে হাওড়া স্টেশনে মিছিলের ডাক দেয়।

তপলগ্না চক্রবর্তী জানাচ্ছেন, -২৬ শে ধর্মঘটের সমর্থনে চুনাভাটির মা লক্ষী ইঞ্জিনিয়ারীং কারখানায় শ্রমিকরা এক সভার আয়োজন করে ।

বি গার্ডেন এরিয়া কমিটির ডাকে পথসভা করে তারপর স্কোয়াড করে মিছিল হয় এবং সমস্ত অঞ্চলের মধ্যে দিয়ে মিছিল এগিয়ে যায় ।এলাকায় ধর্মঘটের কেন প্রয়োজন এবং ছাব্বিশ তারিখ সবাই কে ধর্মঘটে সামিল হওয়ার বিষয়ে প্রচার করা হয়।

বিকাশ মাখাল জানান -আগামী ২৬ শে নভেম্বর,সারা ভারত সাধারণ ধর্মঘটের সমর্থনে ডোমজুড়ে গ্রামে গ্রামে চলছে প্রচার কর্মসূচি। গতকাল খাঁটোরা-উত্তর কেশবপুর শাখার উদ্যোগে খাঁটোরার পাড়ায় পাড়ায় স্কোয়াড মিছিল সংঘটিত হয়েছে।বক্তব্য রাখের সিটু’র পক্ষ থেকে কমরেড চন্দ্রশেখর ঘোষ,সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে কমরেড লিপিকা ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃবৃন্দ। অপরদিকে আজ আবার ডোমজুড় শাখার পক্ষ থেকে ভাণ্ডারদহে পথসভা সংঘটিত হয়। বক্তব্য রাখেন সিটু’র পক্ষে কমরেড সুশান্ত ঘোষ,ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন কমরেড সৈকত ব্যানার্জী ও এস.এফ.আই এর পক্ষ থেকে বক্তব্য রাখেন কমরেড সুলতানা খাতুন ও কমরেড অর্পণ চ্যাটার্জী। আয়কর দিতে হয় না যেসব পরিবারকে তাদের প্রত্যেক পরিবারকে আগামী ছয় মাসের জন্য প্রতিমাসে ৭৫০০টাকা দিতে হবে। একশো দিনের কাজকে বাড়িয়ে ২০০দিন করতে হবে। পরিযায়ী শ্রমিকদের জন্য কাজের ব্যবস্থা করতে হবে।রেশন মারফত মাথাপিছু ১০কেজি খাদ্যশস্য সরবরাহ করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি রোধ করতে হবে -এ সব দাবী সহ কর্মসংস্থানের দাবী, জাতীয় শিক্ষা নীতি-২০২০ বাতিলের দাবী তোলা হয়। এই দাবীতেই আগামী ২৬শে নভেম্বর সারা ভারত সাধারণ ধর্মঘট সফল করার আহ্বান জানানো হয়। পথসভায় সাধারণ মানুষের সতস্ফুর্ত উপস্থিতি ছিল লক্ষনীয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।