জেলা

হুগলি জেলার ভোটের খবর


নিজস্ব সংবাদদাতা:- চিন্তন নিউজ:- ৮ ই এপ্রিল:- চুঁচুড়া বিধানসভা কেন্দ্রের একজন সৎ, গরীবের ডাক্তার, বেকার যুবক যুবতীদের পাশে থাকা দলমত নির্বিশেষে কাজ করা মানুষ ডাঃ প্রনব কুমার ঘোষ এর সংক্ষিপ্ত পরিচিতি:-
বাঁশবেড়িয়ার এক মধ্যবিত্ত পরিবারে জন্ম ডাক্তার প্রণব কুমার ঘোষের।স্কুল শিক্ষা বাঁশবেড়িয়া উচ্চ বিদ্যালয়ে। কলকাতার এন আর এস মেডিক্যাল কলেজ থেকে এম বি বি এস পাশ করে সরকারী চাকুরীতে যোগদান করেন। বৃহত্তর ক্ষেত্রে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য চাকুরীতে ইস্তফা দিয়ে নেতাজী সুভাষ চন্দ্র বসু প্রতিষ্ঠিত রাজনৈতিক দল ‘ফরওর্য়াড ব্লক’ -য়ে যোগ দেন। ২০০৫ থেকে ২০২০ বাঁশবেড়িয়া পৌরসভার কাউন্সিলার ছিলেন। আমাদের রাজ্যে এখন সময়টা অত্যন্ত কঠিন। শাসক দলের নেতা মন্ত্রী সাংসদরা অনেকেই বিভিন্ন কেলেঙ্কারীতে জড়িয়ে পড়িয়েছেন। আশঙ্কার বিষয় হল আর্থিক কেলেঙ্কারীতে অভিযুক্ত নেতা সাংসদরা কেন্দ্রের শাসকদলে নাম লিখিয়ে নিজেদের সৎ প্রতিপন্ন করার চেষ্ঠা করছেন। তথাপি এ কথা সত্য বাংলার মানুষের মাথা হেট করে দেওয়া এই সব অসৎ রাজনৈতিক নেতাদের বিপরীতে সৎ আদর্শবান রাজনৈতিক ব্যাক্তিরা তো আছেন যাদের মানুষের প্রতি শ্রদ্ধা ও বিশ্বাস আজ ও অটুট আছে। আমাদের ডাক্তারবাবু তেমনই একজন শ্রদ্ধাবান ভালো মানুষ। তিনি করোনা অতিমারীর জন্য লকডাউনের সময় নিরবিচ্ছিন্নভাবে প্রতিদিন রুগীর সেবা করেছেন। কোন রুগীকে বিমুখ করেননি। তিনি আমফান বিধস্ত সুন্দরবন এলাকার প্রত্যন্ত গ্রাম ‘ ছোট মোল্লাখালি’ এবং ‘ হিঙ্গলগঞ্জের রূপমারী অঞ্চলে ত্রানসামগ্রী নিয়ে ছুটে গেছেন, করোনা ভীতি সরিয়ে রেখে আর্তের পাশে দাঁড়িয়েছে।

আজ হুগলি চুঁচুড়া বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত ফরোওয়ার্ড‌‌‌ ব্লক প্রার্থী ডাঃ প্রনব কুমার ঘোষ এর সমর্থনে পোস্টার ছিঁড়ে ফেলল এলাকার দুর্বৃত্তরা।। কমরেডরাও এককাট্টা হয়ে বলেছেন যতবার ছিঁড়বে ততবার লিখবে ।।ঈশ্বরবাহা এবং মোল্লাপোতায় জনসংযোগ কর্মসূচিতে.। আজ আমরা সেদিন কাপাসডাঙ্গা অঞ্চলে রেল লাইনের ধারে ঝুপড়ি গুলোতে ভোটের প্রচার করছিলেন, এক বৃদ্ধ হতদরিদ্র প্রবীণ নাগরিক ডাক্তারবাবুকে বললেন আমার কোমর হাটুতে অসহ্য যন্ত্রণা, কিছু ওষুধ লিখে দেবেন… ডাক্তারবাবু হাসিমুখে লিখে দিলেন, সঙ্গে দিলেন কিছু পরামর্শও এবং নিজের মোবাইল নাম্বারটি…. গরীবের ডাক্তার ডাঃ প্রনব ঘোষ এবার চুঁচুড়ায় …..চুঁচুড়া স্টেশন সংলগ্ন এলাকায় জনসংযোগ কর্মসূচিতে..কে ওটা লাটবাগানে শেষ মুহূর্তের প্রচার চলছে..এখন ঝাঁপপুকুরে জনসংযোগ কর্মসূচিতে..।।

গতকাল চন্ডীতলা বিধানসভায় সংযুক্ত মোর্চার সি পি আই (এম) প্রার্থীর সমর্থনে কুমীরমোড়ায় নির্বাচনী সভায় বক্তব্য রাখেন চন্ডীতলার বাম প্রার্থী কমরেড মহম্মদ সেলিম, পীরজাদা আব্বাস সিদ্দিকী (ভাইজান) ।উপস্থিত ছিলেন কমরেড দেবব্রত ঘোষ । সভাপতিত্ব করেন কমরেড ভক্তরাম পান।। আবার এদিকে এবারে উচ্চ মাধ্যমিক দেবে ও এস‌এফ‌আই এর কর্মী । বাবা খুব অসুস্থ নিজে কাজ করে ৪ জনের সংসার চালিয়ে পড়াশোনা। প্রতিদিন চিন্তা কালকের দিনটা কিভাবে চলবে। তবুও চোয়াল টা শক্ত করে লড়ে যাচ্ছে ও। এই কমরেড রাই ভবিষ্যৎ এরাই গর্ব।।

আজ বৈঁচী জি টি রোড সংলগ্ন সংযুক্ত মোর্চার প্রার্থী কমরেড আমজাদ এর সমর্থনে কমরেড মীনাক্ষী মুখার্জ্জীর জনসভা চলছে ।

আজ কোন্নগর জোড়া পুকুর এলাকায় উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্ট মনোনীত ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ‘ র প্রার্থী কমরেড রজত ব্যানার্জী (বাপ্পা) কে জয়ী করার আহ্বান জানিয়ে জনসভায় বক্তব্য রাখেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য এবং ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভাপতি কমরেড মীনাক্ষী মুখার্জী। এছাড়াও বক্তব্য রাখেন প্রার্থী কমরেড রজত ব্যানার্জী (বাপ্পা), ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সদস্য কমরেড দেবাশীষ নন্দী, কংগ্রেস নেতা অধীর মুখার্জী এবং সভার সভাপতি ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং- হিন্দমোটর এরিয়া কমিটির সম্পাদক কমরেড পৃথ্বীশ ভট্টাচার্য। সভায় উপস্থিত ছিলেন সি পি আই (এম) হুগলী জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায় ও কমরেড জয়দেব চ্যাটার্জী, জেলা কমিটির সদস্য কমরেড আভাস গোস্বামী। ভিড়ে ঠাসা এই সমাবেশ থেকে উত্তরপাড়া বিধানসভা কেন্দ্র থেকে রজত ব্যানার্জী (বাপ্পা) কে জয়ী করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

আগামী ১০ তারিখ চতুর্থদফার নির্বাচন, সেই কারনে আজ ছিল প্রচারের শেষ দিন। শেষ দিনের প্রচারে সকাল হতেই বেরিয়ে পড়েন কমঃ মহঃ সেলিম। ডানকুনি এর একটা অংশ জুড়ে চলে তার নির্বাচনী প্রচার। সাউথ সুভাষ পল্লী থেকে শুরু হয়ে পার ডানকুনি তে শেষ হয়ে আজকের প্রথম পর্বের প্রচার। আজকের প্রচারে সবাই কে অবাক করে তৃনমুল এর কর্মীরা তাকে ফুল মালা দিয়ে আশীর্বাদ করেন, যাতে উনি নির্বাচনে জয়ী হন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।