জেলা

দক্ষিণ চব্বিশ পরগনার সংক্ষিপ্ত খবর


চিন্তন নিউজ, বিশ্বনাথ পাঁজা, ২২ নভেম্বর, সাতগাছিয়া: আজ ধর্মঘটের সমর্থনে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে বুড়ুল সাতগাছিয়া লোকাল কমিটির চকমানিক থেকে বাওয়ালী পর্যন্ত মিছিল হয়। মিছিলে উপস্থিত ছিলেন গণআন্দোলনের নেতৃস্থানীয়।

অভিজিৎ দাসগুপ্ত, সোনারপুর পশ্চিম: আজ বিকালে ২৬ নভেম্বর ধর্মঘটের সমর্থনে CITU-AIKS-SFI-DYFI-AIDWA-র সোনারপুর পশ্চিম এরিয়া কোঅর্ডিনেশন ও আঞ্চলিক কমিটির যৌথ আহ্বানে বিশাল বন‍্যাঢ‍্য সাইকেল ও বাইক মিছিল হয় গড়িয়া থেকে ফরতাবাদ হয়ে কামালগাজী হয়ে শ্রীপুর বাঘেরঘোল থেকে নলগড়াহাট হয়ে বোড়াল ঠনঠনিয়া হয়ে রক্ষিতের মোড় ছাড়িয়ে বেলতলায় শেষ হয়। মিছিলটি উদ্বোধন করেন সিআইটিইউ নেতা কমরেড প্রবীর দাস।

অন্যদিকে ২৬ নভেম্বর, দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে আজ সকালে সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির অন্তর্গত ট্রেড ইউনিয়ন ও গণসংগঠনগুলির ডাকে লস্করপুর কালিবাজারে পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সিআইটিইউ নেতা কমরেড দেবাশীষ দে। এছাড়া বক্তব্য রাখেন কমরেড দীপঙ্কর দাস, সপ্তর্ষি ব‍্যানার্জী, কমঃ গৌতম দত্ত। সভাপতি ছিলেন কমরেড প্রবীর দাস প্রমুখ।

চন্দনা বাগচী, মহেশতলা: ২৬ শে নভেম্বর সারা দেশ ব্যাপী ধর্মঘটের সমর্থনে বামফ্রন্ট-কংগ্ৰেসের যৌথ উদ্যোগে মেমানপুর মোড়ে সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন কমরেড রতন বাগচী, প্রভাত চৌধুরী, সাইফুদ্দিন মোল্লা প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন AISF নেতা শুভ দাস সহ বামফ্রন্ট ও কংগ্রেসের হান্নান শেখ সহ নেতৃত্ববৃন্দ এবং এই সভা সভাপতিত্ব করেন দীপক ভট্টাচার্য ও অন্যান্য নেতৃবর্গ।

বিভাস সাহা, ক্যানিং: আগামী ২৬শে নভেম্বর সাধারন ধর্মঘট সমর্থনে ক্যানিং- এ সমাবেশ অনুষ্ঠিত হলো। বক্তা ছিলেন কমরেড সুজন চক্রবর্তী, কমরেড সতরুপ ঘোষ, RSP দলের সুভাষ নস্কর, চন্দ্রশেখর মন্ডল , কংগ্রেসের রিজু ঘোষাল সহ অন্যান্য বাম কংগ্রেস নেতৃত্ব । সভায় সভাপতিত্ব করেন C.P.I.M ক্যানিং এরিয়া কমিটির সম্পাদক কমরেড তাপস অধিকারী।

ডালিয়া চ্যাটার্জী, সোনারপুর উত্তর: আজ সোনারপুর উত্তর এরিয়া কমিটির ডাকে গড়িয়া স্টেশন এলাকায় ২৬শে নভেম্বর সর্ব ভারতীয় সাধারন ধর্মঘটের পক্ষে এক পথসভা সংগঠিত হয়। উপস্থিত ছিলেন শ্যামা রায় জয়ন্ত পাত্র ও শক্তি পদ ভট্টাচার্য আরো অনেকে।

দেবু রায়, যাদবপুর: “ধর্মঘটের স্লোগান দিয়ে,
লিখব মোরা দেওয়াল জুড়ে”। আগামী ২৬শে নভেম্বর সারা ভারতব্যাপী ধর্মঘটের সমর্থনে ভারতের ছাত্র ফেডারেশন যাদবপুর-বাঘাযতীন আঞ্চলিক কমিটির উদ্যোগে ৯৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন অঞ্চলে #SprayWalling কর্মসূচি পালিত হলো। ছাত্ররা নিজেদের সৃজনশীলতায় গ্রাফিত্তি করে দেয়াল ফুটিয়ে তোলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।