জেলা

প্রশাসন উদাসীন থাকলেও দায়বদ্ধ বাম দলগুলো।


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:১০ই মে:- কোভিড১৯ মোকাবিলার জন্য সম্পূর্ণ পরিকল্পনা বিহীন লকডাউনের তৃতীয় পর্যায়ে ভারতবর্ষ। স্বাস্থ্যব্যবস্থার টালমাটাল অবস্থায় গুরুতর চেহারা ধারণ করেছে সংক্রমণ। মৃত্যুর তালিকা দীর্ঘতর হচ্ছে, আক্রান্তের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। কেন্দ্র-রাজ্য চাপানউতোর, তরজা চলছে প্রথামাফিক।

অতিক্রান্ত ৪৮ দিন। কর্মহীন পরিযায়ী শ্রমিকদের কাছে দিনসংখ্যাটা নেহাত কম নয়। ঘরে ফেরানোর তাগিদ নেই কোনো পক্ষেরই—কী রাজ্য, কী কেন্দ্র। শূন্য পকেট, অর্ধাহার, অনাহারক্লিষ্ট শ্রমিক ভাইয়েরা চেয়েছিলেন ঘরে ফিরতে; প্রশাসনের চরম উদাসীনতা কেড়ে নিল তরতাজা ১৬ টি প্রাণ।

প্রশাসন উদাসীন থাকলেও দায়বদ্ধ বাম দলগুলো। সর্বত্র সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সাধ্যমত। আজ কলকাতার সি পি আই (এম) চৌরঙ্গী ২ এরিয়া কমিটির ৪৯ নং ওয়ার্ডে দেড়শতাধিক পরিবারের হাতে তুলে দেওয়া হল নিত্য প্রয়োজনীয় উপকরণ। আগামী দিনে আবার ও চেষ্টা থাকবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পাশে থাকার।

ভাষণ নয় রেশন এবং সুস্বাস্থ্যের দাবিতে, স্বাস্থ্য পরিষেবা উন্নত করার দাবিতে, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এক প্রতিবাদ কর্মসূচি পালিত হয় এম জি রোডে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।