জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১ জুলাই- ৩০ জুন — বুলডোজারের বিরুদ্ধে ব‍্যারিকেড এই ধ্বনি তুলে অবিলম্বে সমাজকর্মী তিস্তা শীতলাবাদের নিঃশর্ত মুক্তির দাবিতে ছাত্র ফেডারেশন বর্ধমান শহর লোকাল কমিটির পক্ষ থেকে বিক্ষোভ সভা করা হয় গতকাল। এইড‌ওয়া বর্ধমান জেলা কমিটির বিক্ষোভ সভা ও মিছিল করা হয়, উপস্থিত ছিলেন রাজ্য সভানেত্রী অঞ্জু কর,এছাড়া সুপর্ণা ব্যানার্জি, ভারতী ঘোষাল, মনিমালা দাস, জনা মুখার্জি ও অন্যান্য নেত্রীরা ছিলেন।

ঐতিহাসিক হুল দিবস উপলক্ষে সারা ভারত কৃষক সভা জামালপুর ১ নং ব্লক কমিটি সাহায্য আদিবাসী অধিকার মঞ্চর উদ্যোগে মাখন্ড গ্রামে আদিবাসী অধিকার মঞ্চের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে হুল দিবস শ্রদ্ধার সাথে পালিত হয়। ফুটবল, তীর নিক্ষেপ, মিউজিক্যাল চেয়ার, দৌড়, হাঁড়িভাঙা সহ অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় ও বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

সারা ভারত কিষান সভা ,সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন ও পশ্চিমবঙ্গ আদিবাসী অধিকার মঞ্চ কালনা ২ নম্বর ব্লক কমিটির উদ্যোগে ৩০ শে জুন হুল দিবস উদযাপন উপলক্ষে ইছাপুর শ্রী গদাধর ফুটবল মাঠে ও কুতুবপুর ফুটবল মাঠে দুটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে সারাদিনব্যাপী খেলাধুলো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করা হয়। এই সারাদিনব্যাপী কর্মসূচিতে প্রায় সহস্রাধিক মানুষের উপস্থিতিতে ফুটবল প্রতিযোগিতা ,পুরুষ ও মহিলাদের তীর নিক্ষেপ প্রতিযোগিতা ,পুরুষ ও মহিলাদের হাড়িভাঙ্গা প্রতিযোগিতা ,মহিলাদের মিউজিক্যাল চেয়ার, আদিবাসী নৃত্য ইত্যাদি অনুষ্ঠানের মধ্যে দিয়েই দিনটি উদযাপন করা হয় ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।