জেলা

দক্ষিণ  চব্বিশ  পরগনার  বার্তা।


চিন্তন নিউজ:২রাজুলাই:– সংবাদদাতা অভিজিত  ব্যানার্জী জানাচ্ছেন যে আজকে পশ্চিমবঙ্গ  রোড  ট্রান্সপোর্ট  ওয়ার্কার্স ফেডারেশন এর রাজ্য কনভেনশন  শুরু হলো, কলকাতার শ্রমিক ভবনে ।
প্রথমে শহীদ  বেদিতে  মাল্যদান এর মধ্যে  দিয়ে। এর পরে  শোক প্রস্তাব পেস করেন  নেপাল দেব ভট্টাচাৰ্য। তারপরে  এই কনভেনশন  কে উদ্বোধন করে স্বাগত ভাষণ  দেন সিআইটিইউ পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির  সম্পাদক অনাদি সাহু।

অপর  এক প্রতিনিধী দেবু রায় যাদবপুর থেকে  তার প্রতিবেদনে জানান যে পাশের ১০৯নং ওয়ার্ডে মেডিকা হাসপাতালের উল্টো দিকে এক বিশাল জলাভূমি ভরাটের  কাজ চলছে  বেশ  কিছু  দিন ধরেই কিছু  অসাধু  চক্র র সাহায্যে। কিন্তু এই ভাবে জলা  ভূমি ভরাট  হতে  থাকলে অদূর ভবিষ্যতে পরিবেশ  রক্ষার ক্ষেত্রে মারাত্মক প্রভাব পড়তে  পারে। এই  বেআইনী  কাজ দেখেও  এলাকার পৌরমাতা প্রশাসন  চুপ  করে থাকলেও , এলাকার মানুষকে সিপিআইএম কর্মী, সর্মথক রা লড়াইতে নেমেছে । এরই একটি ছিলো  পূর্ব যাদবপুর থানার সামনে এক বিক্ষোভ সমাবেশ  এবং  থানায়  গিয়ে ডেপুটেশন  জমা  দেওয়া, অবিলম্বে জলা  জমি  ভরাটের কাজ বন্ধ  করার  দাবী জানাতে থানায় গিয়ে ছিলেন বিশিষ্ট আইনজীবি সব্যসাচী চ্যাটার্জী, অতনু  চ্যাটার্জি, এছাড়া  ছিলেন সিপিআইএম এরিয়া কমিটির,,   জন  নেতৃত্ব, এবং  বক্তৃতা করেন  জেলা কমিটির  সদস্যা  অপর্ণা ব্যানার্জী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অপর দিকে দেবু রায় আরও জানিয়েছেন আজকে ঢাকুরিয়ায় গণতান্ত্রিক আন্দোলন ছাড়াও অঞ্চলে  বিভিন্ন সামাজিক কাজে যার ভূমিকা সবসময়  অগ্রণী ভূমিকা থাকতো  সেই পুলক  মজুমদার, সবার  কাছে  যিনি পল্টু নামে পরিচিত  ছিলেন , তার অকাল প্রয়ানে এক স্মরণ সভার  আয়োজন  করা হয়েছিলো। প্রথমে প্রয়াত পুলক  মজুমদার এর প্রতিকৃতি তে মাল্যদান এর মধ্যে  দিয়ে শুরু হয় । এর পরে  এরিয়া কমিটির  সম্পাদক  আচ্যুত চক্রবর্তী তার বক্তব্যের মধ্যে  তুলে ধরেন  পুলক  মজুমদার কি ভাবে তার কাজের মধ্যে  দিয়ে সবার প্রিয় পল্টু হয়েছিলেন । তার পরে এলাকার কাউন্সিলর মধুছন্দা  দেব বক্তৃতা  করেন , এর পরে কলকাতা জেলার সম্পাদক  মন্ডলীর  সদস্য উৎপল  দত্ত, প্রবীণ সিপিআইএম নেতা কান্তি গাঙ্গুলি, এবং  সবশেষে স্মৃতি চারণা  করেন  সিপিআইএম কেন্দ্রীয় কমিটির  সদস্য  সুজন চক্রবর্তী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।