জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত: ৪ঠা অক্টোবর:- গতকাল মেমারি শহরের চকদিঘি মোড়ে ডিওয়াইএফের যুবতী টিম ও এয়াই ডি ডব্লুএর পক্ষ থেকে হাথারস সহ দেশ ও রাজ্যের বিভিন্ন ধর্ষণকান্ডের বিরুদ্ধে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। একই বিষয়ে রায়না ও মাধবডিহি আঞ্চলিক কমিটি উদ্যোগে লোহাই বাজারে বিক্ষোভ মিছিল ও সভা হয়। বিজেপি শাসিত যোগী রাজ্যে দলিত কিশোরীর উপরে পাশবিক অত্যাচারকারীদের শাস্তিদান ও মাদ্রাসা শিক্ষকের ওপর রাজ্যে পুলিশি অত্যাচারের বিরুদ্ধে সভা করা হয়।সভায় বক্তব্য রাখেন ডি ওয়াই এফ আই জেলা সম্পাদক অয়নাংশু সরকার জেলা, সভাপতি স্বর্ণেন্দু দাস, সভায় সভাপতিত্ব করেন সোমনাথ মাঝি।

সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি কালনা ২নং আঞ্চলিক কমিটির উদ্যোগে উত্তর প্রদেশের হাথরসে দলিত মহিলা কে ধর্ষণকরে খুন করার প্রতিবাদে সেনেরডাঙ্গ বাজারে বিক্ষোভ সভা ও যোগী আদিত্য নাথের কুশপুত্তলিকা পোড়ানো হয়। সভায় সভাপতিত্ব করেন মায়নো হেমব্রম, বক্তব্য রাখেন জনা মুখার্জী, মিতালী মুখার্জী, সন্ধ্যা রায় ।আজ সকলের জন্য শিক্ষা ও সকলের কাজের দাবীতে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পূর্বস্থলী-১ আঞ্চলিক কমিটির দোগাছিয়া ইউনিটের মথুরহাটি গ্রামে সভ্যপদ গ্রহণ অভিযান শুরু হলো।

শহীদ ভগৎ সিং ছাত্র- শিক্ষা ও কর্মমুখী প্রকল্পকে সফল করার লক্ষ্যে প্রচার হিসেবে বর্ধমান শহরের কালনাগেট বাজারে হ্যান্ডবিল বিলি ও অর্থ সংগ্রহ করা হয়। আগামী ১৩ ই অক্টোবর,২০ বিকাল ৪ টায় প্রণব বটব্যাল ভবন কাছারী রোড – এ এই প্রকল্পের উদ্বোধন হবে। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন এ রাজ্যের বিশিষ্ট চিকিৎসক , করোনা যোদ্ধা ডা: ফুয়াদ হালিম। এই প্রকল্পের মাধ্যমে সারা বছর দুঃস্থ ছাত্র ছাত্রীদের সল্প মূল্যে খাতা, পেন, পেনসিল, বই সহ শিক্ষা সরঞ্জাম দেওয়া হবে। অনলাইনে ফর্ম ফিলাপ, চাকুরী প্রার্থীদের অনলাইন ফর্ম ফিলাপ, ফ্রি কোচিং সেন্টার গড়ে তোলা হবে। বর্ধমান শহর জুড়ে তার প্রচার চলছে।

আজ গলসী ২ ছোটোমুড়িয়া গ্রামে সারা ভারত কৃষকসভার খানো অঞ্চল কমিটির ১৬তম সন্মেলন অনুষ্ঠিত হলো কাজী আসরফ আলী নগর (ছোটোমুড়িয়া) ও বিনয় রায় ও সেখ সামসের মঞ্চে। সম্মেলন শুরু হয় সকাল ১০ টায়, পতাকা উত্তলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্যে দিয়ে। সম্মেলন উদ্ভোধন করেন সারা ভারত কৃষক সভার গলসী ২ ব্লক কমিটির সম্পাদক সাইফুল হক। সম্মেলনের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন শিশির কেশ ও সৈয়দ হোসেন । সম্মেলন থেকে সর্বসম্মতভাবে নতুন ২৩ জনের কমিটি নির্বাচিত হয়। সম্পাদক হন কমঃ রফিকুল আলম মোল্লা ও সভাপতি হন কমঃ বুদ্ধ নারায়ন হাজরা। সম্মেলনে প্রস্তাব গ্রহন করা হয়- ১০০ দিনের কাজের ব্যাপক দুর্নীতির বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে, রাজ্যের ও কেন্দ্রের জনবিরোধী কাজ ও কেন্দ্র সরকার দ্বারা অগণতান্ত্রিক উপায়ে সদ্য পাশ হওয়া কৃষক বিরোধী কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন তীব্র করার ডাক দেওয়া হয়েছে।

তৃণমূলের ও বিজেপির সন্ত্রাসকে উপেক্ষা করে রায়না ২ এরিয়া কমিটি এলাকার অরুই অঞ্চলের পাষন্ডা গ্রামে ও গুসকরা পশ্চিম এরিয়া কমিটির ভাল্কি অঞ্চলের জামতাড়া গ্রামে বিক্ষোভ মিছিল সারা গ্রাম পরিক্রমা করে । সারা ভারত কৃষক সভার পক্ষ থেকে দ্রব্য মূল্য বৃদ্ধি, কৃষি ও কৃষকের বিরুদ্ধে কালা আইন বাতিলের দাবিতে ও উত্তর প্রদেশের হাথরথের নারী ধর্ষণ ও নির্যাতনের নারকীয় ঘটনার প্রতিবাদে প্রতিবাদসভা ও মিছিল করা হয়। রায়না সভায় সভাপতিত্ব করেন বসন্ত সেন এবং জামতাড়া সভায় বক্তব্য রাখেন সুরেন হেমব্রম, আলমগীর মন্ডল,বাসুদেব মেটে। ভাল্কি অঞ্চলের সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে মিছিলে অংশগ্রহণ করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।