জেলা

হুগলি বার্তাঃ


-চিন্তন নিউজ:– ১)ক) দেবারতি বাসুলীঃ-আজ বামপন্থী গনস্্গঠনসমূহ ও ফেডারেশন গুলির ডাকে আরামবাগ শহরে মিছিল অবস্থান ও পথ অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। আরামবাগ মহকুমার বিভিন্ন এলাকা থেকে নেতৃত্ব- কর্মী- সমর্থকরা এই কর্মসূচিতে যোগদান করেন। আরামবাগ পার্টি অফিস থেকে মিছিল শুরু করে পুরাতন বাজার- গৌরহাটি মোড়- লিঙ্ক রোড হয়ে আরামবাগ বাসস্ট্যান্ড ঘুরে নেতাজি স্কোয়ারে গিয়ে অবরোধ শুরু হয়। আধ ঘন্টার বেশি অবরোধ শেষে অবরোধ প্রত্যাহার করা হয়। মিছিল থেকে শ্রম কোড বাতিল, কৃষি পণ্যের সহায়ক মূল্য ঘোষণা, ক্ষেতমজুর নূন্যতম মজুরি বৃদ্ধি সহ সন্দেশখালির ঘটনার প্রতিবাদে, কমরেড নিরাপদ সর্দারের নি শর্ত মুক্তির দাবিতে এই কর্মসূচি পালন করা হয়েছে। মিছিলের নেতৃত্বে ছিলেন পূর্ণেন্দু চ্যাটার্জী, শক্তি মোহন মালিক, দেবু চ্যাটার্জী, অর্চনা মন্ডল, উত্তম সামন্ত, কাজী আবদুল রৌপ, মহম্মদ ইয়াসিন, তরুণ ঘোষ, ভজহরি ভূইয়া, স্বদেশ চোয়ান,সন্দীপ সামন্ত, খন্দকার জাহাঙ্গীর , ফরোয়ার্ড ব্লক নেতা শৈলেন সরকার সহ গনস্্গঠনের অন্যান্য নেতৃত্ব। মিছিলে চারশতাধিক কর্মী সমর্থক উপস্থিত ছিলেন।

খ) আজ, খানাকুল -2 নং ব্লক এলাকায় শ্রমিক – কৃষক – খেতমজুর সংগঠনের নেতৃত্বে পলাশপাই মুচিঘাটা বাসস্ট্যান্ডে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি হল। বক্তব্য রাখেন কম অসীম বাগ, কম ধনঞ্জয় সাঁতরা,কম মহসীন কাদেরী,কম হরিপদ মান,কম সেক বাবুলাল, কম নেপাল খাঁ। বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন কম গৌর জানা। শতাধিক গরিব মানুষ অংশগ্রহণ করেন।

২) অর্পিতা ব্যানার্জীঃ-অবিলম্বে সাজানো মিথ্যা মামলায় গ্রেপ্তার পার্টির রাজ্য কমিটির সদস্য, সন্দেশখালির প্রাক্তন বিধায়ক কমরেড নিরাপদ সর্দারের নিঃশর্ত মুক্তির দাবীতে ও মহিলা গ্রামবাসীদের ওপর তৃণমূলের বর্বর আক্রমণের প্রতিবাদে
আজ CPI(M)- এর পক্ষ থেকে উত্তরপাড়া থানার সামনে বিক্ষোভ সভা ও পথ অবরোধ সংগঠিত হলো।
সভায় বক্তব্য রাখেন পার্টির হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য অভিজিৎ চক্রবর্তী, জেলা কমিটির সদস্য রজত ব্যানার্জী, আভাস গোস্বামী সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভাপতিত্ব করেন জেলা পার্টির নেতা ও প্রাক্তন বিধায়ক শ্রুতিনাথ প্রহরাজ।

৩) সুব্রত দাশগুপ্তঃ-সন্দেশ খালির ঘটনার প্রতিবাদে ও কমরেড নিরাপদ সর্দার এর নিঃশর্ত মুক্তির দাবিতে আজ মগরা থানা ঘেরাও ও বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।

৪) সোমনাথ ঘোষঃ-সংযুক্ত কিষান মোর্চা শ্রীরামপুর মহকুমার ডাকে RMS মাঠ থেকে শ্রীরামপুর বটতলায় মিছিল, রাস্তা অবরোধ ও অবস্থান বিক্ষোভ কর্মসূচি ।
বক্তব্য রাখেন কৃষক নেতা কম ভক্তরাম পান, শ্রমিক নেতা কম তীর্থঙ্কর রায় সহ অন্যান্য নেতৃত্ব ।
উপস্থিত আছেন গণ আন্দোলনের নেতা কমরেড দেবব্রত ঘোষ, শ্রুতিনাথ প্রহরাজ সহ অন্যান্য নেতৃত্ব ।

৫) পার্থ চ্যাটার্জীঃ-্চন্দননগর মহকুমার (হুগলী) কৃষক ক্ষেতমজুর টি উ মহিলা এআই টিইউ সি সহ অন্যান্য গণসংগঠনের পক্ষ থেকে সিঙ্গুর রতনপুর মোড়ে অবস্থান ও বিক্ষোভ সভা হয়। সভাপতিমন্ডলী গঠন হয় কমরেড প্রান কোলে ,ক্ষেতমজুর ইউনিয়নের কমরেড কাশীনাথ খামারে ও কৃষ্ণ অধিকারী কে নিয়ে। বক্তব্য রাখেন কমরেড প্রান কোলে ফারুক লস্কর, স্নেহাশিষ রায়,আব্দুল হাই প্রমুখ।

৬) দীপাঞ্জন মুখার্জীঃ-সি আই টি ইউ সহ সমস্ত কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকে চুঁচুড়া শহরের প্রানকেন্দ্র ঘড়ির মোড়ে এক বিশাল পথসভা ও বিক্ষোভ সমাবেশ হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।