রাজ্য

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত :২৭ শে ডিসেম্বর – আজ সারাদিন জেলার বিভিন্ন জায়গায় কৃষক জাঠা হয়েছে। এস এফ আইয়ের ২৯ শে ডিসেম্বর বর্ধমান টাউন হলে ৫০ বছর গৌরবজনক অতিক্রান্ত কালে ছাত্রছাত্রীদের অধিকার রক্ষার লড়াইয়ের ঐতিহ্য বহন করে দুপুর ১ টার সময় মিছিল স্টেশন থেকে টাউন হলে যাবে এবং ২টোর সময় সমাবেশ হবে।

গুসকরা পশ্চিম ব্লক কমিটি এলাকার আউশগ্রাম জঙ্গলমহলের অমরপুর অঞ্চলের কৃষক জাঠা আজ সারাদিন বাই সাইকেলে, গ্রামের ভিতরে পাড়ায় পাড়ায় পায়ে হেঁটে সমগ্র অঞ্চলের ১৫টি গ্রামে পরিক্রমা করেছে। ১২ বছর পর সন্ত্রাস কবলিত গেঁড়াই, বিষ্ণুপুর – বেলেমাঠ, ভুঁয়েরা গ্রামের প্রতিটি পাড়ায় প্রায় ২০০ ‘র অধিক কৃষক – ক্ষেতমজুরদের জাঠা মানুষের মধ্যে উৎসাহ – উদ্মাদনা লক্ষ্য করার ছিল আজ।

কেতুগ্রাম ১ এরিয়া কমিটির পানডুগ্রাম অঞ্চলে কৃষক সভার উদ্যোগে জাঠা সংগঠিত হোলো এবং বাকলসা হাটে কৃষক সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে অর্থ সংগ্রহ করা হয়। সারা ভারত কৃষক সভা গলসী২ ব্লক কমিটির উদ্যোগে খানো অঞ্চলের কিশোরকনা, হিট্টা, জামাড়, সামড়া, চান্না, শাঁকড়াই পর্যন্ত জাঠা মিছিল সংগঠিত হল-কৃষি আইন বাতিল, ফোড়েদের মাধ্যমে নয় সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবীতে জাঠা মিছিল সংগঠিত হল। মিছিলের মাঝে চান্না আদিবাসী পাড়ায় থালা বাজানো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন কি বাত প্রচারের প্রতিবাদে।কেতুগ্রামের ছোটমালিহা থেকে ভুলকুরি গ্রাম জাঠা। ছোট মালিহা থেকে শুরু করে বরমালিহা, কোপা, তৈপুর হয়ে ভুলকুরির পথে।

কাটোয়া ১ এরিয়া কমিটির সরগ্রাম, গোয়াই, কোশিগ্রাম ও সুদপুর অঞ্চল ১টি ব্রাঞ্চ শুরুর প্রথমে পথসভা বক্তব্য রাখেন দীনবন্ধু মন্ডল ৭টি বুথ ঘুরে রায়েরপাড়া বাসস্ট্যান্ডে পথসভা বক্তব্য রাখেন দেব কুমার মন্ডল ও অসীম বৈরাগ্য, ১ম দিন কৃষি আইন ও বিদ্যুৎ বিল বাতিলের দাবিতে ও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও কৃষকের ফসলের লাভজনক দামের দাবিতে গ্রামে গ্রামে জাঠা কর্মসূচি পালন করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।