রাজ্য

খাদ্য সংকটের কঠিন পরিস্থিতির শিকার ,পরিযায়ী শ্রমিকদের অন্ন জোগানের দায়িত্ব নিল ডিওয়াইএফ‌আই, রামপুরহাট


রাহুল চ্যাটার্জি:চিন্তন নিউজ:১৬ই এপ্রিল:-লকডাউনের জেরে অভুক্ত ২৪ জন পরিযায়ী শ্রমিকের খাদ্যসংস্থানের দায়িত্ব নিল ডি ওয়াই এফ‌ আই। সাদ্দাম হোসেন, শাহ আলম মন্ডলদের বাড়ি আসামের মালগাঁও গ্রামে। ইমতিয়াজ খান বাড়ি বিহারের মজ্জাফরপুরে। আব্দুস সালাম, রবিউল গাজী উত্তর ২৪ পরগনা জেলার কুলিয়া, পারগুমটি গ্রামে থেকে পরিযায়ী শ্রমিকের কাজ করতে এসেছিল বীরভূমের রামপুরহাটে। এদের মধ্যে আসামের ১৫ জন, বিহারের ৩ জন, উত্তর ২৪ পরগনা জেলার ৬ জন পরিযায়ী শ্রমিকের রামপুরহাটের ভারশালা পাড়ায় একটি ১০/১২ ভাড়া করা ঘরে ২৪ জন পরিযায়ী শ্রমিকের বর্তমান ঠিকানা।

লক ডাউনের কারনে কাজ বন্ধ। রোজগারও নেই। হাতে টাকাও নেই। যা টাকা পয়সা ছিলো লক ডাউনের এই কদিনে তাও খরচ হয়ে গেছে। স্থানীয় পঞ্চায়েত মেম্বার, প্রধানের কাছে আবেদন জানিয়েছিলেন। কোন সুরাহা হয়নি। খাদ্য সংকটের কঠিন পরিস্থিতির মধ্যে এই ২৪ জন পরিযায়ী শ্রমিক দিনযাপন করছে। গতকাল এই পরিযায়ী শ্রমিকরা রামপুরহাটে যুবদের হেল্প লাইন নম্বরে ফোন করে তাদের করুন অবস্থার কথা জানান ও সাহায্যের জন্য অনুরোধ করেন। আজ রামপুরহাটের ডি ওয়াই এফ আই কর্মীরা ওই ২৪ জন পরিযায়ী শ্রমিকের জন্য খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

ডি ওয়াই এফ আই বীরভূম জেলা সভাপতি অমিতাভ সিং জানান রামপুরহাটের যুব কর্মীরা লক ডাউন চলা পর্যন্ত অভুক্ত এই ২৪ জন পরিযায়ী শ্রমিকের খাদ্য সংস্থানের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।