রাজ্য

নান্দাই গ্রামপঞ্চায়েতে দুর্নীতি,কাঠগড়ায় শাসক তৃনমুল কংগ্রেস


সূপর্ণা রায়:- চিন্তন নিউজ:-২৭ শে এপ্রিল:– কাঠগড়ায় তৃনমুল কংগ্রেস পরিচালিত পূর্ব বর্ধমানের কালনার নান্দাই গ্রামপঞ্চায়েত। এর আগেও পৌরসভা ভোট বা অন্যান্য সরকারি সুযোগ-সুবিধা তে মৃত মানুষ ভোট দিয়েছেন বা সুযোগ-সুবিধা গ্রহণ করেছেন। কানলার নান্দাই পঞ্চায়েত এর এই টাকা লুঠের ঘটনা প্রথম নয় — গ্রামবাসী রা জানিয়েছেন যে সরকারী আবাস যোজনার টাকা যার পাওয়ার কথা সে তো পায়নি বরং সেই টাকা ঢুকেছে বহু মৃত মানুষ এর আ্যাকাউন্টে ।এই মানুষ রা সাম্প্রতিক কালে কেউ মারা যাননি তাঁদের অনেকেই প্রায় আট দশ বছর আগে মারা গেছেন। নান্দাই গ্রামপঞ্চায়েত এর দুপসা গ্রামের প্রতিবন্ধী এক ব্যক্তি প্রশাসনের কাছে অভিযোগ করেন কাগজে কলমে তিনি সরকারি আবাস যোজনার বাড়ী পেয়েছেন কিন্তু বাড়ী বানানোর টাকা তাঁর কাছে পৌঁছায় নি বরং সেই টাকা অন্য কারও আ্যাকান্টটে যোগ হয়েছে। তিনি প্রশাসনের সরাসরি গ্রাম পঞ্চায়েতের চার জনকে সরাসরি টাকা তছরুপ এর দায়ে দায়ী করেছেন।

নান্দাই গ্রাম পঞ্চায়েতের আশ্রম পাড়া নিবাসী এক ব্যক্তি প্রধান ও উপপ্রধান এর বিরুদ্ধে অভিযোগ করেছেন বিডিও র কাছে আর তাঁর অভিযোগ একশো দিনের কাজের টাকা লুট হয়ে যাচ্ছে দিনের পর দিন। এসবের থেকেও দুপসা গ্রাম নিবাসী একজন অভিযোগ করেছেন তাঁর মা প্রায় কয়েক বছর আগে মারা গেছেন কিন্তু তাঁর নামে আবাস যোজনার টাকা এসেছে কিন্তু বাড়ীর কোন লোক সেই টাকা পাননি, অন্য কেউ সেই টাকা আত্মসাৎ করেছে।

এইরকম আরও বহু অভিযোগ জমা পড়েছে তা জেনে গ্রাম পঞ্চায়েতের ঝুমুর ঘোষ ও লিকায়েৎ আলী আর জনসমক্ষে আসেন নি বা এই বিষয়ে কোন কথা বলেন নি। তবে বিডিও অভিযোগ খতিয়ে দেখে ব্যাবস্থা নেওয়ার কথা বলেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।