জেলা

ধূপগুড়ি পৌরসভা এলাকায় ডিওয়াইএফ‌আই এর দুঃস্থ মানুষের জন্য কাজ


সঞ্জিত দে: চিন্তন নিউজ:৫ই মে:–দ্বিতীয় পর্বের লক ডাউন শুরু হ’তেই ডি ওয়াই এফ আই আই ধূপগুড়ি সদর লোকাল কমিটি বিভিন্ন সমর্থক দরদি শুভাকাঙ্ক্ষী মানুষের কাছে হাত পেতে অর্থ ও খাদ্য সামগ্রী সংগ্রহ করে সে সব বিলি করা শুরু করে। মানুষের মধ্যে ব্যাপক সাড়া পরে। অনেক সাধারণ মানুষ এগিয়ে এসে সাহায্য করার হাত বাড়িয়ে দেন এবং এই কাজের প্রশংসা করেন। ডি ওয়াই এফ আই সদর লোকাল কমিটির সম্পাদক নির্মাল্য ভট্টাচার্য জেলা নেতা কৌশিক দাম জানান শুধু খাদ্য সামগ্রী দেওয়াই না গৃহ বন্দী মানুষের অনান্য প্রয়োজনীয় সমস্যা সমাধানে সহায়তা করা হয়।

২৭ রিক্সা চালকের পরিবারের ভরনপোষণের দায়িত্ব নিল ডি ওয়াই এফ আই । লক ডাউনের প্রথম পর্ব থেকেই বোঝা গেছে অসংগঠিত শ্রমিক দিন মজুর সহ নানা পেশার মানুষের কি রকম সমস্যা আসছে। এই আগাম বুঝে নেওয়াতেই কর্মসূচি স্থির হলো এই মানুষদের পাশে দাঁড়াতে হবে।

এ পর্যন্ত ধূপগুড়ি পৌরসভা এলাকায় ১১৮৭ পরিবারকে আমরা খাদ্য সামগ্রী দিতে পেরেছি।যুব নেতৃত্ব বলেন যতদিন লক ডাউন চলবে ততদিন আমাদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছাও কর্মসূচি চালু থাকবে। নির্মাল্য ভট্টাচার্য জানান আমরা মে দিবসে অঙ্গীকার করেছি রিক্সা চালক ভাইদের পরিবারের ভরনপোষণ দায়িত্ব সেই দিন ২২ টি পরিবারের কাছে গিয়ে খাদ্য সামগ্রী দিয়ে সে কথা জানিয়ে এসেছি।খাদ্য সামগ্রী ছাড়াও লক ডাউনের সময় কালে আর যাদরকার হবে তা আমরা দেব।কৌশিক দাম বলেন আজ মার্ক্সের জন্ম দিনে আরও ৫টি পরিবারের দায়িত্ব নেওয়া হলো। মোট ২৭টি পরিবারের ভরনপোষণ আমরা চালিয়ে যাব যতদিন লক ডাউন চলবে।

সংগঠনের জেলা সভাপতি নূরআলম বলেন যুব ফেডারেশনের কর্মিরা নিষ্ঠারসাথে এই কাজ করবে।তিনি জানান গ্রামীণ এলাকার প্রায় তিনশো পরিবারের কাছেও আমরা গিয়ে সাহায্য করেছি। বারঘরিয়া গাদং সাকোয়াঝোরা ডাউকিমারির বিভিন্ন গ্রামে। তিনি বলেন জেলার গ্রামীণ এলাকা চা বাগান বনবস্তি দুর্গম পাহাড়ি এলাকাতেও ডি ওয়াই এফ আই হাজির হয়ে সাত হাজারের বেশি পরিবারকে সহায়তা করা হয়েছে।মানুষের পাশে থাকার এই কর্মসূচি ধারাবাহিক ভাবে চলবে। ছবি ক্যাপশন মার্ক্সের জন্ম দিনে রিক্সাচালকদের পরিবারের ভরনপোষণ এর দায়িত্ব নিয়ে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন যুব নেতৃত্বরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।