দেশ রাজ্য

চিটফান্ড রুখতে সক্রিয় ছিল বামফ্রন্ট সরকার_ সিবিআইয়ের তলব তৎকালীন যুগ্ম কমিশনার(অপরাধ) দময়ন্তী সেনকে।


সূপর্ণা রায়: চিন্তন নিউজ:৬ই নভেম্বর :–চিটফান্ড রুখতে সক্রিয় ছিল বামফ্রন্ট সরকার_। সিবিআই এর আধিকারিকরা রোজভ্যালি কান্ডে এবার জেরা করেন আইপিএস অফিসার দময়ন্তী সেনকে।। সিবিআই সুত্রে জানা গেছে সোমবার ৩৪ নম্বর পার্কস্ট্রিট আইপিএস আধিকারিক দময়ন্তী সেনের কোয়ার্টারে যান রোজভ্যালি নিয়ে তাঁর সঙ্গে কথা বলতে।। এখন এই আধিকারিক কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার (৩) পদে আছেন।।

২০১০ সালে সপ্তম বামফ্রন্ট সরকারের আমলে এই আধিকারিক পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) ছিলেন।।। সেই সময় তিনি গোয়েন্দা প্রধান হিসেবে অভিযোগে উঠে আসা চারটি চিটফান্ড সংস্থা নিয়ে তদন্ত করছিলেন।। কেন্দ্রীয় সংস্থা সেবিকে তিনি চিঠিও লিখেছেন এখন সেই বিষয়ে জানতে চাইছে সিবিআই।। সেই সময় বামফ্রন্ট সরকার স্বতপ্রণোদিত হয়ে চিটফান্ডের ব্যপারে সেবি” কে ব্যবস্থা গ্রহণ করতে বলে।সেবিকে চিঠিও দেওয়া হয়েছিল ।। তা করা হয়েছিল কিসের ভিত্তিতে এখন সেটাই জানার জন্য এই কথা বলা।।২০১০ সালে অর্থ দপ্তরের তরফে পনজি স্কিমে সহ চারটি চিটফান্ড সংস্থার বিরুদ্ধে অবৈধ ভাবে টাকা তোলার অভিযোগ করা হয়। আর তার ভিত্তিতে প্রাথমিক তদন্ত হয় আর সেই তদন্তে অভিযোগ মেলে।।

বামফ্রন্ট সরকার সেই তদন্ত রিপোর্ট যুগ্ম কমিশনার (অপরাধ) এর কাছে পাঠায়।। দময়ন্তী সেন তখন এই পদে ছিলেন। এই রিপোর্ট এর ভিত্তিতে পুলিশ এর তরফে ও তদন্ত হয় ।।।। এফ আই আর হয়।। সেই তদন্তের কি অবস্থা সেটা এখন জানতে চেয়েছে সিবিআই।।২০১০ সালে চারটি চিটফান্ড সংস্থার বিরুদ্ধে নিয়ম ভঙ্গ এর অভিযোগ জানিয়ে ব্যাবস্থা গ্রহন এর দাবি জানায় তৎকালীন রাজ্যসরকার।।। এর কিছুদিন পর পালাবদল ঘটে।। যদি বর্তমান সরকার সেই তদন্ত রিপোর্ট লোপাট করে না দিয়ে থাকে তাহলে সেগুলো নবান্ন তেই আছে।।। তাহলে বর্তমান অর্থ দপ্তর এর হাতে সব কিছু থাকা সত্ত্বেও কেন সেবি কে নতুন কিছু জানান হয়নি? ২০১১ সালের পর সবকিছু ধামাচাপা দেওয়া হয়েছিল কেন?? সদ্যক্ষমতায় এসেই কেন মমতা ব্যানার্জি সরকার চিটফান্ড সংস্থা গুলো কে আড়াল করেছেন??? বৃহত্তর ষড়যন্ত্রের এই দিকটি খতিয়ে দেখতে চলেছে সিবিআই।।।

পনজি স্কিমের নামে বাজার থেকে টাকা তোলার অভিযোগ আসতেই বামফ্রন্ট সরকার ব্যবস্থা নিয়েছিল অত্যন্ত পরিকল্পিতভাবে ভাবে।। ১৯৮০৮১ সালে সঞ্চরিতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল প্রথম বামফ্রন্ট সরকার,।।। যতবারই চিটফান্ড মাথা তোলার চেষ্টা করেছে ততবার ব্যবস্থা গ্রহন করতে দেরি করেনি বাম সরকার।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।