দেশ

যোগীর রাজ্যে দলিত বৃদ্ধকে নির্যাতন


সূপর্ণা রায়;চিন্তন নিউজ ১৪ই অক্টোবর:-যোগীর তথা কথিত স্বর্গ রাজ্য উত্তর প্রদেশ আজ দুস্কৃতিদের আঁতুরঘর হয়ে গেছে। প্রতিদিন তাদের দৌরাত্ম্যে প্রশাসনের নাজেহাল অবস্থা।হাথরাস ঘটনার পর উত্তরপ্রদেশের ললিতপুরের রোদা গ্রামে এক ৬৫ বছর এক বৃদ্ধের উপর উচ্চ বর্ণ সম্প্রদায় ভুক্ত এক যুবকের অত্যাচারের অভিযোগ থানায় এফ আই আর নথিভুক্ত হয়েছে।

ঘটনায় প্রকাশ গ্রামের ঐ প্রভাবশালী যুবক সোনু যাদব কয়েক দিন আগে বৃদ্ধের ছেলেকে কুঠার নিয়ে আক্রমন করলে থানায় অভিযোগ দায়ের হয়।দলিত সম্প্রদায়ের লোক হয়ে উচ্চ বর্ণের যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ মেনে নিতে পারেনি সোনু যাদব । থানায় অভিযোগ করে ফিরে আসার পর সনু যাদব ঐ বৃদ্ধকে কেস তুলে নিতে চাপ দেয়। বৃদ্ধ ব্যক্তিটি সোনু যাদবের কথাতে রাজি না হওয়ায় তাঁকে লাঠি দিয়ে আঘাত করা হয় এবং মুত্র খাওয়ানোর চেষ্টা করা হয়।

ললিতপুরের পুলিশ সুপার মির্জা মাঞ্জার বেগ জানিয়েছেন যে কিছু দুস্কৃতি রোদা গ্রামের দলিত সম্প্রদায়ের এক বৃদ্ধের উপর অত্যাচার ও নির্যাতন চালিয়েছে বলে তিনি অভিযোগ পেয়েছেন।মির্জা আরও জানিয়েছেন যে অভিযোগের ভিত্তিতে এফ আই আর দায়ের করা হয়েছে।মুল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।এখন বাকীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।