জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সংবাদ


দেবরাজ মন্ডল, চিন্তন নিউজ, ৭ জুন: যতই দিন যাচ্ছে ততই সাধারন মানুষের সমর্থন বাড়ছে রেড ভলেন্টিয়ার দের উপর। আজকে রেড ভলেন্টিয়ার দের কাজে খুশি হয়ে জেলার ABPTA এর সহ সম্পাদক এবং ডায়মন্ড হারবার জোনের সম্পাদক ৫০০০ টাকা সাহায্য করেন মগরাহাট রেড ভলেন্টিয়ারদের। এই অনুষ্ঠান কর্মসূচিটি অনুষ্ঠিত হয় ধামুয়া স্টেশনের কাছে শিক্ষক প্রসেনজিৎ বিশ্বাসের বাড়িতে।

চন্দনা বাগচী: বাটা মহেশতলা অঞ্চলের কিছু যুবক রেড ভলেন্টিয়ার সদস্য হয়ে এই অতিমারী কালে মানুষের পাশে দাঁড়িয়েছে, জীবনের পরোয়া না করেই। কি না করছে ওই বাচ্চাগুলো, সমগ্র অঞ্চলটা স্যানিটাইজ করা থেকে শুরু করে করোনা আক্রান্ত রুগীকে নিয়ে হাসপাতালে যাওয়া, আবার ফিরে এসে রাত-বিরাতে অক্সিজেন নিয়ে হাজির হওয়া। অঞ্চলের মানুষ বাচ্চা গুলোর এই কাজ দেখে সত্যই ভীষণ অবাক।

ডালিয়া চ্যাটার্জী: গত কাল দক্ষিণ চব্বিশ পরগনা AIDWA জেলা কমিটি প্রচুর ত্রাণ সামগ্রী সংগ্রহ করে ঝড়ে বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলে গোসাবাতে বিলি করে।

মানসী ঘোষ: বিগত কিছুদিন ধরে ভাঙরের অন্তর্গত হাতিশালা, বামনঘাটা, হাটগাছা সহ বিভিন্ন অঞ্চলে senitizing করার কাজ শুরু করেছে রেড ভলান্টিয়াররা। এরই সাথে মানুষকে সচেতন করার কাজ, রুগীকে নিয়ে ডাক্তার এর কাছে পৌঁছানো, আবার আক্রান্তর বাড়িতে গিয়ে অক্সিজেন নিয়ে যাওয়া, সব কিছুই করে চলেছে।

সত্যিই বামেরা হেরেছে, কিন্তু জয়ীদের মতন হারিয়ে যায় নি। এই কঠিন সময়ে যদি রেড ভলেন্টিয়ার এর বাচ্চা ছেলে মেয়ে গুলো না থাকতো তবে হয়তো বাংলার মানুষকে উত্তর প্রদেশের মতন গঙ্গায় মানুষের লাশ দেখতে হতো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।