জেলা

হুগলি বার্তাঃ-


সুমন্ত ব্যানার্জীঃ-গতকাল দিল্লী র রামলীলা ময়দানের ১৪ দফা দাবীর ভিত্তিতে শ্রমিক -কৃষক সংঘর্ষ সমিতির সুবিশাল সমাবেশ কে সংহতি জানিয়ে দুটি কর্মসূচি পালন করা হয়।(1) মায়াপুর১নং পঞ্চায়েতে হাটবসন্তপুর থেকে মুথাডাঙা হয়ে হাটবসন্তপুর পার্টি অফিস পযর্ন্ত মিছিলে প্রায় দুই শতাধিক শ্রমিক -কৃষক-ক্ষেতমজুর-যুব-মহিলা উপস্থিত ছিলেন।(2)সন্ধ্যায় আরামবাগের বিডিও-র কাছে প্রতিনিধিত্বমূলক ডেপুটেশন দেওয়া হয়। উভয়ক্ষেত্রেই উপস্থিত ছিলেন তপন মুখার্জী; সুশান্ত কুমার মণ্ডল; জাহাঙ্গীর; সুশান্ত চক্রবর্তী; সুমন্ত ব্যানার্জী;সুদীপ্ত পোদ্দার; কেনারাম সোম; সুমিত রায়;সদানন্দ চোংদার প্রমুখ।

পার্থ চ্যাটার্জীঃ-দিল্লির বুকে কিষান মজদুর সমাবেশ উপলক্ষে এবং তার সমর্থনে ভারতের কমিউনিস্ট পার্টি (মাঃ) চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির পক্ষ থেকে লক্ষিগঞ্জ রথ তলায় এক পথ সভার আয়োজন করা হয়। এই সভায় সভাপতিত্ব করেন কমরেড বিশ্বনাথ ব্যানার্জী। পথ সভায় বক্তব্য রাখেন গোপাল শুক্লা, পার্থ চট্টোপাধ্যায়, সার্থক সেন এবং পিনাকী চক্রবর্তী। প্রত্যেক বক্তা তাদের বক্তব্যের মধ্যে দিয়ে দেশের শ্রমিক কৃষকের উপর যেভাবে দেশের সরকার আক্রমণ নামিয়ে আনছে এবং রাজ্যের অভ্যন্তরে যেভাবে রাস্ট্রীয় শক্তির মদতে সাম্প্রদায়িক দাঙ্গা চলছে এবং সাথে সাথে রাজ্যের শাসক দলের মদতে চলছে হাজার হাজার কোটি টাকা লুঠ তার বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সুদীপ্ত সরকারঃ-গতকাল দিল্লীতে ১৪দফা দাবিতে শ্রমিক, কৃষক ও ক্ষেতমজুর ইউনিয়নের ডাকা ঐতিহাসিক সমাবেশের সমর্থনে জাঙ্গীপাড়ার গণসংগঠনগুলির উদ্যোগে কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে ও রাজ্যের শাসক দলের সীমাহীন দূর্নীতির বিরূদ্ধে এবং স্হানীয় কয়েকটি সমস্যা নিয়ে বি ডি ও অফিসে ডেপুটেশন দেওয়া হয়। অমল সিংহরায় ভবন থেকে মিছিল করে গিয়ে কমরেড পবিত্র সিংহরায়ের নেতৃত্বে ৫জনের প্রতিনিধিদল বিডিও সাহেবকে স্মারকলিপি প্রদান করেন। ডেপুটেশন শেষে বিশাল মিছিল জাঙ্গীপাড়া বিবেক কোল্ড ষ্টোর মোড় ঘুরে বাজার, পোস্ট অফিস হয়ে থানার সামনে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন কমরেড সুদীপ্ত সরকার, বীরেন দে,পবিত্র সিংহরায়।

জয়দেব ঘোষঃ-মূখ্যমন্ত্রীর অপমানজনক মন্তব্যের পরিপ্রেক্ষিতে কর্মবিরতিকে সংহতি জানিয়ে ধিক্কার ব্যাজ ধারণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।