জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ;সংবাদদাতা সোনালী দত্ত দাঁ: চিন্তন নিউজ:৬ই জুন:– ; ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসকে কেন্দ্র করে আজ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ,পূর্ব বর্ধমান জেলার মেমারী বিজ্ঞান কেন্দ্রে ভার্চুয়াল আলোচনা সভা হয়। বুদবুদ গলসী বিজ্ঞানকেন্দ্র বৃক্ষরোপণ,বিজ্ঞান ও পরিবেশ বিষয়ক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। গুসকরা বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে বৃক্ষরোপণ, লিফলেট বিলি ও হাসপাতালে হ্যান্ড স্যানিটাইজিং ব্যবস্থা পুনরায় চালু করা হয়।কালনা বিজ্ঞান মঞ্চ ট্যাবলো ও ফ্লেক্সসহ মাইক প্রচার ও র‍্যালীর আয়োজন করে।

মর্মান্তিক এবং ভয়াবহ মহামারীতে যখন মানুষ দিশাহারা রেড ভলান্টীয়াররা তখন পরমাত্মীয় হয়ে মানুষের সাথে,মানুষের পাশে।কালনা শহরের ২ নং ওয়ার্ডের বাসিন্দা সুষমা ঘোষ ও তার পরিবার গত ৯ দিন জ্বরাক্রান্ত।তার ছেলের জ্বর কমলেও তাদের কমেনি।এমতাবস্থায় কালনা শহর রেড ভলেন্টীয়ারদের ফোন করলে রেড ভলান্টীয়ার সুশান্ত মুখার্জ্জী,শক্তি হাড়ি,আশুতোষ পাল,জনা মূখার্জ্জী তার বাড়ী গিয়ে অক্সিজেন লেভেল চেক করে ও ড. গৌরাঙ্গ গোস্বামীর সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করে।ডাক্তারবাবু কোভিড টেস্ট করতে বলেন। আগামীকাল রেড ভলান্টীয়ার সুশান্ত মুখার্জ্জী তাদের কালনা হাসপাতালে কোভিড টেষ্ট করতে নিয়ে যাবেন।

কালনা ২ নং ব্লকের বড়ধামাস অঞ্চলের বড়ধামাস গ্রামে এক বৃদ্ধার শারীরিক অবস্থার অবনতি হলে তার পরিবার রেড ভলান্টীয়ার্সদের ডাকে।তারা ঐ বৃদ্ধাকে কালনা সুপার স্পেশালিটি হসপিটালে নিয়ে গিয়ে কোভিড টেষ্ট করায়।রিপোর্ট নেগেটিভ এলে ঐ বৃদ্ধাকে জেনারেল ওয়ার্ডে ভর্তি করে তার পরিবারকে সর্বপ্রকার সহায়তার আশ্বাস দেয়।

ধাত্রিগ্রামের বেলকুলি গ্রামের মাননীয় শিক্ষক পান্নালাল কোলে ধাত্রীগ্রাম রেড ভলান্টীয়ার্সদের তার বাড়ী স্যানিটাইজেশনের অনুরোধ করলে তারা তাঁর বাড়ী ও সংলগ্ন অঞ্চল স্যানিটাইজ করে দেয়।

কাটোয়া শহর পানুহাট রেড ভলান্টীয়ার্স টীম আজ কাটোয়া বড়বাজার (নীচুবাজার)এলাকা স্যানিটাইজ করে।

রেড ভলান্টীয়ারদেরও সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সহৃদয় মানুষজন। বাদলা অঞ্চলের বহরকুলি গ্রামের বাসিন্দা অনিরূদ্ধ সমাদ্দার
কালনা ২ সি পি আই এম এরিয়া কমিটির অফিসে গণ আন্দোলনের নেতা মাননীয়
মহম্মদ শাহ এবং উদয় গোস্বামীর উপস্থিতিতে কালনা ২ রেড ভলান্টীয়ার বাহিনীর অন্যতম সদস্য নবকুমার বাগের হাতে অক্সিজেন কনসেনট্রেটর কেনার জন্য ৪০০০০ টাকা তুলে দেন।

আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি উত্তর চক্র গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব সুকুল শিকদার,বীরেন ঘোষ,হালিম শেখের উপস্থিতিতে রেড ভলান্টীয়ারদের হাতে শিক্ষক নেতা রাধেশ্যাম দাস,নীরব খাঁ,সুজয়প্রসাদ সাহা,রাজকুমার মাজিলা,গুরুচরণ টুডু প্রমুখরা
৬০০০ টাকা তুলে দেন।

নিখিলবঙ্গ শিক্ষক সমিতি পূর্ব চক্র এবং কালনা জীবন বীমা কর্মচারী সমিতি যৌথভাবে ৪৫০০টাকা অক্সিমিটার কেনার জন্য কালনা শহর রেড ভলান্টীয়ারদের অনুদান দেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।