রাজ্য

গড়বেতার অসহায় মানুষ পাশে পেলেন সি পি আই এম নেতৃত্বদের।


কল্পনা গুপ্ত; চিন্তন নিউজ:৬ই এপ্রিল:-সারা ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে লাফিয়ে লাফিয়ে। রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে চলা লকডাউনের প্রায় দু’সপ্তাহ অতিবাহিত। এই সময়ের মধ্যে সবচেয়ে বেশী বিপদের মুখে পড়েছে প্রতিদিন খেটে খাওয়া মানুষগুলো যাদের কাজ না করলে খাওয়া জুটবে না। এদের পাশে না থাকলে বিরাট পরিমাণ মানুষ বিপর্যস্ত হয়ে পড়বে আর তৈরী হবে এক সামাজিক বিপর্যয়। একদিকে মহামারী মোকাবিলা অন্যদিকে এইসব দরিদ্র মানুষগুলোর বাঁচার লড়াই বর্তমানে আমাদের মত উন্নয়ন শীল দেশের কাছে এক চরম বিপদের মুহূর্ত।

এই সময় দাঁড়িয়ে সরকার থেকে যেমন সাহায্যের ব্যবস্থা করেছে তেমনি আবার সেইসব বন্টনের সময়ে ভেদ আচরণ করা হচ্ছে মানুষের রাজনৈতিক পরিচয় দেখে দেখে। সর্বত্র এই বৈষম্য চলছে। এই জীবন মরণ সমস্যার সময়েও ত্রাণ ব্যবস্থায় রাজনীতি এক অত্যন্ত অমানবিক বিষয়।

সারা রাজ্যজুড়ে প্রতিটি জেলায় কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে সমস্ত বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর কর্মসূচি পালিত হচ্ছে। তেমনি পশ্চিম মেদিনীপুরের গড়বেতার সি পি আই (এম) পার্টিও একইভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে তাদের সমস্ত শক্তি নিয়ে। বর্তমান শাসকদের অত্যাচারের আবহ থেকে বেড়িয়ে এসে পার্টি সদস্যরা আবার কাজে ঝাঁপিয়ে পড়েছেন।

লকডাউন পিরিয়ডে মানুষকে পারষ্পরিক তিন ফুট দূরত্ব বজায় রেখে চলার ব্যাপারে সচেতন করার জন্য মানুষের কাছে তাঁরা যাচ্ছেন ও বোঝাচ্ছেন। ওখানকার পার্টির নেতৃত্ব তরুণ রায় ও তাপস সিনহার নির্দেশে পার্টি কর্মীরা ৭ দিন ধরে গড়বেতা ব্লকে ২৬২ টা বুথের প্রতিটিতে অসহায় মানুষদের ২ কেজি চাল, ডাল, আলু, তেল, আনাজ ইত্যাদি নিরলসভাবে বন্টন করে চলেছেন। একেকদিন প্রায় ৫০ টি পরিবারকে এই সাহায্য পৌঁছে দেওয়া হচ্ছে। এদের মধ্যে বেশকিছু ভবঘুরেও আছেন। এই কর্মীদের মত সারা রাজ্যেই মানুষের পাশে অতন্দ্রভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রাজ্যের সি পি আই এম কর্মীরা। ১০০ ক্যুইন্টাল চাল, ৫ ক্যুইন্টাল আলু,ডাল, তেল ইত্যাদি তাঁরা প্রতিটি গরীব মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।