রাজ্য

লক ডাউনের জেরে আত্মঘাতী হলেন এক দিন মজুর


গোপা মুখার্জী :চিন্তন নিউজ:৬ই এপ্রিল:- গতকাল রাতে একদিকে যখন আলোর রোশনাই, বাজির শব্দে কান পাতা দায় অন্যদিকে আমগাছে গলায় গামছা দিয়ে আত্মঘাতী হলেন এক অসহায় দিনমজুর । মালদহের চাঁচল ১নং ব্লকের বাসিন্দা বছর পঞ্চাশের শেখ বুধুয়া ছিলেন একজন দিনমজুর।

লক ডাউনের জেরে কাজ বন্ধ । দিন আনা দিন খাওয়া মানুষ ..পাঁচ জনের সংসার। ঘরে খাদ্য সামগ্রী মজুত নেই । কয়েকদিন ধরেই ভুগছিলেন মানসিক অবসাদে । স্ত্রী নূরী বিবি জানান গতকাল রাত থেকেই নিখোঁজ স্বামী ।
স্থানীয় সূত্রে জানা গেছে শিহিপুর গ্রামের হাতিন্দা মন্দিরের পাশের আমবাগানে গামছা দিয়ে ঝুলন্ত দেহ নজরে আসে স্থানীয় বাসিন্দাদের । পরে পুলিশ এসে দেহটিকে উদ্ধার করে নিয়ে যায় এবং ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে সারা পরিবারে নেমে আসে শোকের ছায়া । স্ত্রী নূরী বিবি কান্নায় ভেঙ্গে পড়ে বলেন জমি জমা বলতে কিছু নেই, সম্বল বলতে শুধু ভিটেমাটি । আরও জানান লক ডাউনের জেরে দুঃস্থ ক্ষুধার্তদের জন্য ত্রাণ সামগ্রীও তারা পাচ্ছেন না ।

করোনা ভাইরাস প্রতিরোধে লক ডাউন জরুরী । কিন্তু এই লক ডাউনের জেরে কর্মহীন, অসহায় , দুঃস্থ মানুষের এই ভয়ংকর পরিণতির চিত্র সত্যিই মর্মান্তিক ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।