দেশ রাজনৈতিক

দিল্লিতে সিপিআইএম এর রাজনৈতিক শিক্ষণকেন্দ্রকে নিয়ে মিডিয়ার অপপ্রচার।


চৈতালী নন্দী:চিন্তন নিউজ:৪ঠাঅক্টোবর:-দিল্লিতে সিপিআইএম এর নতুন ভবন উদ্বোধন : মিডিয়ার অপপ্রচার।।
সম্প্রতি গান্ধী জয়ন্তীতে দিল্ল্লর দীনদয়াল উপাধ‍্যায় মার্গে উদ্বোধন হয়ে গেল সিপিআইএম এর নতুন ভবন।এই নতুন ভবনটা নামাঙ্কিত হয়েছে প্রয়াত সিপিআইএম এর সম্পাদক হরকিষেন সিং সুরজিতের নামে।বিভিন্ন পেড মিডিয়া এই ভবনটি নির্মাণের আর্থিক সংস্থান নিয়ে শুরু করেছে লাগামহীন অপপ্রচার।তাদের প্রচার এই ‘বিলাসবহুল ‘পার্টি অফিস টির অর্থের সংস্থান কি করে সম্ভব হোলো ,সাংসদ সংখ্যা র নিরিখে যখন দলটির সদস্য সংখ্যা মাত্র দুই! পেড মিডিয়া গুলির জ্ঞাতার্থে জানাই যে এটা আদৌ কোনো পার্টি অফিস নয়–এটি সিপিআইএম এর একটি রাজনৈতিক শিক্ষন কেন্দ্র।এই ভবনটি নির্মাণ করতে কোনো কর্পোরেট হাউসের অনুদান গ্রহন করা হয়নি। সারা ভারতবর্ষে এবং ভারতের বাইরেও ছড়িয়ে আছে পার্টির অনেক শুভানুধ্যায়ী। পার্টি কর্মী,পার্টি অনুরাগী দের অনুদান এবং পার্টি সদস্যদের একদিন বা কখনও দুদিনের বেতন একত্র করে তিল তিল করে গড়ে উঠেছিল এই ভবনটি নির্মাণের তহবিল।তাছাড়া মাত্র ৭% ভোট পাওয়া কোনো পার্টিকে কোনো কর্পোরেট হাউসের অনুদান একটা অলীক কল্পনা ছাড়া আর কিছুই নয়।
সারা ভারতে সিপিআইএম ই একমাত্র পার্টি যারা নিয়মিত ভাবে তাদের আয়কর দাখিল করে, এবং সেই হিসেবে কোনও গরমিল কখনও ধরা পড়েনি।
শুধুমাত্র পার্লামেন্টের কয়েকটি আসনের জন‍্যে বামপন্থী রা রাজনীতি করেনা,তাদের লড়াই একটা নিরবিচ্ছিন্ন প্রক্রিয়া যা চলতেই থাকে, যা সাধারণ মানুষের দাবী গুলো আদায়ের জন‍্যে নিরন্তর কাজ করে চলেছে।খেটে খাওয়া সাধারণ মানুষ, শ্রমিক, কৃষক দের জন‍্যে এই লড়াই চলতেই থাকবে…..কোনো পেড মিডিয়ার অপপ্রচারেই তাকে প্রতিহত করা যাবেনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।