রাজ্য

নাগরিক পরিষেবা সুনিশ্চিত করার দাবিতে সিপিআইএম র বিক্ষোভ আসানসোল পৌরসভায়।


মাধবী ঘোষ: চিন্তন নিউজ: ২০ শে সেপ্টেম্বর:–গতকাল নাগরিক পরিষেবা সুনিশ্চিত করার দাবিতে সিপিআইএম এর উদ্যোগে আসানসোল পৌরসভায় বিক্ষোভ সমাবেশ।

নাগরিক পরিষেবা মম সুনিশ্চিত করার দাবিতে সিপিআইএম এর উদ্যোগে আসানসোল পৌরসভায় এক বিশাল বিক্ষোভ সমাবেশ সি পি আই এম এর পক্ষ থেকে। বেশ কিছুদিন ধরে বিভিন্ন বোরো অফিসে মানুষের দাবি নিয়ে ডেপুটেশন দেওয়া হয়েছে, কিন্তু পৌরসভা তার কর্তব্যপালনে বিফল। আসানসোল শহরের পরিষেবা বিপর্যস্ত। সিপিএমের ডাকে এলাকার মানুষ একত্রিত হয় পৌরসভার গেটে বিক্ষোভ দেখাতে।

(১) ডিজিটাল রেশন কার্ডের বৈষম্য দূর করতে হবে। গাডু‌ই নদীর সংস্কার করতে হবে। সব মানুষকে নিজ এলাকায় রেশন কার্ড দিতে হবে। প্রকৃত গরিবদের অন্তর্দয় অন্নপূর্ণা যোজনার কার দিতে হবে। উচ্চ আয়ের সম্পন্ন মানুষদের অন্তদয় কার্ড বাতিল করতে হবে।
(২) সবার জন্য ঘর প্রকল্পে প্রকৃত গরিবদের সুযোগ দিতে হবে ।ব্যক্তি যে বস্তিতে বসবাস করেন সেই জায়গায় ঘর দিতে হবে ।এ ব্যাপারে গরিব মানুষদের দলিল চেয়ে হয়রানি করা চলবে না।

(৩) দীর্ঘদিন বসবাসকারী গরিবদের বাড়ির পাট্টা দিতে হবে।

(৪) কৃষি জমি থেকে কৃষকদের উচ্ছেদ করে জমি প্রমোটিং বন্ধ করতে হবে।

(৫) ষাটোর্ধ্ব তপশিলি জাতি, উপজাতি সব গরিবদের ভাতা দিতে হবে।

(৬) বিধবা ভাতা ,বার্ধক্য ভাতা ও প্রতিবন্ধী ভাতা নিয়মিত দিতে হবে।

এই সমস্ত দাবি নিয়ে পৌরসভার মহানাগরিক এর কাছে স্মারকলিপি জমা দেয়া হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন যুবনেতা ভিক্টর আচার্য্য, এলাকার বাম নেত্রী তনুশ্রী সমাদ্দার, এছাড়াও এলাকার জনপ্রিয় বাম নেতৃত্ব পার্থ মুখার্জী বক্তব্য রেখেছেন পৌর প্রতিনিধিদের নিষ্ক্রিয়তার বিষয়ে। তিনি বলেন অবিলম্বে নাগরিক সমাজের দাবি না মানলে গোটা আসানসোল জুড়ে আন্দোলন তীব্র হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।