দেশ রাজনৈতিক

ফ্যাসিবাদী বিজেপিকে রুখতে গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করার ডাক সিপিআই -এর।।


চৈতালী নন্দী:চিন্তন নিউজ:৩রা ফেব্রুয়ারি:–ফ‍্যাসিবাদী বিজেপিকে রুখতে দেশের সব ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক শক্তিকে ঐক‍্যবদ্ধ করার ডাক সিপিআই এর।।ফ‍্যাসিস্ট বিজেপির হাত থেকে দেশকে রক্ষা করতে বৃহত্তর গণতান্ত্রিক জোট গড়ার ডাক দিলেন সিপিআই এর ডি রাজা। সিএএ-কে গান্ধিজীর ‘স্বপ্নপূরণ ‘বলে মিথ‍্যা প্রচার করছে গান্ধিজীরই হত‍্যাকারীরা। কলকাতায় সিপিআই-এর যে জাতীয় অধিবেশন রবিবার শুরু হয়েছে সেখানে একথা বলেন তিনি। ফ‍্যাসিস্ট কায়দায় বার বার মিথ‍্যে বলে মানুষ কে তা বিশ্বাস করানোর প্রচেষ্টা চলছে।এর মোকাবিলায় গ্রামে ও শহরে আরও সচেতনতা তৈরী করতে প্রচার আরও জোরদার করতে হবে।

দেশে এনআরসি ও সিএএ নিয়ে যা চলছে সেই প্রেক্ষিতে বৃহত্তর আন্দোলন জরুরি।। দেশের মানুষ যেভাবে এর প্রতিবাদ করছে তা অভূতপূর্ব। এদিন মেয়ো রোডের সমাবেশে একথা বলেন ডি রাজা।গান্ধিজীর বক্তব্য কে বিকৃত করে ফ‍্যাসিবাদী কায়দায় মানুষ কে বিভ্রান্ত করছে বিজেপি। সাম্প্রদায়িক বিভাজন নয়, গান্ধিজী হিন্দু মুসলমান ঐক‍্যের কথা বলতেন। বর্তমানে শুধু গান্ধীজি নয় বিবেকানন্দ, প‍্যাটেল সকলের নামেই মিথ‍্যে প্রচার করছে আরএসএস। ব্রিটিশ দের প্রতিরোধ করতে ৯৫ বছর আগে কমিউনিস্ট পার্টি তৈরী হয়েছিল। আরএসএস এর মতো ব্রিটিশের গোলামি করতে নয়। এখন দেশের স্বাধীন মানুষদের গোলাম বানানোর প্রচেষ্টা যারা চালাচ্ছে তাদের বিরুদ্ধেই এখন লড়াই করতে হবে।

কর্পোরেটদের স্বার্থপূরণ করে গরীব কৃষক, বেকারদের বঞ্চিত করে এবারের যে বাজেট হয়েছে তা জনবিরোধী ।লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি বেচে জনসম্পত্তি নষ্ট করছে দেশদ্রোহী সরকার।এই সভায় ডি রাজা ছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএর এআইটিইউসি নেত্রী অমরজিৎ কউর, কৃষক ফ্রন্টের অতুল আনজান, মহিলা ফেডারেশনের এ্যানি রাজা প্রমুখ।বাম বিরোধিতা করতে গিয়ে ,বিজেপিকে এরাজ‍্যে নিয়ে এসে তৃনমূল খাল কেটে কুমীর এনেছে। বাম আন্দোলন কে দূর্বল করে দেওয়াই এখন এদের প্রধান কাজ। তাই এরাজ‍্যে দৃশ‍্যত সিএএ বিরোধিতা করলেও গুলি চালানো হচ্ছে এর বিরুদ্ধে আন্দোলনকারীদের উপরে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।