রাজ্য

করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা শিবির


রাহুল চ্যাটার্জি:চিন্তন নিউজ:-৮ই এপ্রিল:- প্রশাসনের নির্দেশ মানার অঙ্গীকার নিয়ে এবং সরকারি সিদ্ধান্ত লকডাউনকে সকল নাগরিকদের পালনীয় কর্তব্য হিসাবে তুলে ধরার প্রচেষ্টা নিয়ে গতকাল ৭/০৪/২০২০ তারিখ বৈকাল ৪.৩০ ঘটিকায় নলহাটি ১ নম্বর ব্লক এর অধীন হরিদাসপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত লক্ষীনারায়ণপুর গ্রামের মিলতলা প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত কিন্তু মনোজ্ঞ একটা সচেতনতা শিবির আয়োজন করা হলো। উক্ত শিবিরে সমস্ত নাগরিকগণ কে সচেতন করা দায়িত্ব নিয়েছিলেন দলমত নির্বিশেষে বিশিষ্ট ব্যক্তিবর্গ।

শিবিরে উপস্থিত সমস্ত ব্যক্তিগণ তাদের নিজ নিজ বলিষ্ঠ বক্তব্যের দ্বারা করোনা ভাইরাস প্রতিরোধের ব্যবস্থা, কিভাবে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে বা কিভাবে এই ভাইরাস থেকে প্রতিকার পাওয়া যাবে সে সম্পর্কে বিস্তৃত আলোচনা করেন। উপস্থিত ব্যক্তিবর্গদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, আশীষ কুমার মাল, আইনুল হক(শিক্ষক-লক্ষীনারায়ণপুর প্রাথমিক বিদ্যালয়),রিয়াজুল হক, আজকারুল হোসেন(শিক্ষক-উদয়নগর হাই স্কুল),রবীন্দ্রনাথ ওঝা(শিক্ষক-বৈধরা হাই স্কুল),মহঃ সালাউদ্দিন (শিক্ষক), অনিল কুমার মাল (শিক্ষক),লক্ষীনারায়ণপুর মসজিদের ইমাম সাহেব, স্বাস্থ্যকর্মী নাজারা খাতুন,দীপিকা মাল,পুতুল সরেন, প্রভৃতি এবং আশা কর্মী বৃন্দ। শিবিরটিকে সুশৃংখলভাবে পরিচালনার দায়িত্ব নিয়েছিলেন সিভিক ভলেন্টিয়াররা। একটা অনুষ্ঠান সর্বাঙ্গসুন্দর হওয়ার জন্য সেই গ্রামে জনসাধারণের সহযোগিতা অস্বীকার করা যায় না।

একই ভাবে হরিদাসপুর গ্রাম পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত একটি গ্রাম আলামপুরেও একই ধরনের সভা অনুষ্ঠিত হয় সেই দিনই সন্ধ্যা ৭ঘটিকায়। সেই সভাতেও উক্ত বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। আইনুল হক মহাশয় আদিবাসী ভাষায় সকলকে খুবই সুন্দর ভাবে এই ভাইরাসের প্রকোপ এবং তা থেকে কিভাবে পরিত্রাণ পাওয়া যায় সে সম্পর্কে সকলকে অবহিত করেন এবং সচেতনতা বিষয়ে সকলকে সুপরামর্শ দেন। যাই হোক এই অনুষ্ঠানটি রাত্রি ৮ ঘটিকায় সমাপ্ত ঘোষণা করা হয়।

*


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।