দেশ

কাশ্মীরের অনন্ততনাগে পাকিস্তানি জঙ্গিদের সাথে সেনা জ‌ওয়ান সংঘর্ষ।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৮ইজুন:–নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে খতম হল ২ জ‌ঈশ-ই-মহম্মদ জঙ্গি। প্রাণ হারিয়েছেন এক সেনা জওয়ানও।
কাশ্মীর পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর আসে যে দক্ষিণ কাশ্মীরের বিজবেহারা অঞ্চলের মারাহাম গ্রামে বেশ কয়েকজন জঙ্গি আত্মগোপন করে রয়েছে। সঙ্গে সঙ্গে মঙ্গলবার ভোরে এলাকা ঘিরে তল্লাশি-অভিযান শুরু করে বাহিনী। জওয়ানদের দেখতে পেয়েই তাঁদের লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনীও। দুপক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলি বিনিময় হয়।মঙ্গলবার অনন্তনাগে খতম হওয়া ২ জ‌ঈশ জঙ্গি তৌসিফ ভাট ও সজ্জাদ ভাট।

জঙ্গিদের ছোঁড়া গুলিতে গুরুতর আহত হন এক জওয়ান। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। উল্টোদিকে, বাহিনীর গুলিতে খতম হয়েছে ২ জঙ্গিও। পুলিশ জানিয়েছে, নিহত ২ জঙ্গি হল– সজ্জদ মকবুল ভাট ও তৌসিফ ভাট নামে ২ জ‌ঈশ জঙ্গি খতম হয়েছে। পুলিশ জানিয়েছে, ফেব্রুয়ারি মাসে পুলওয়ামাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল সজ্জাদ। তৌসিফ ছিল সজ্জাদের হ্যান্ডলার। শেষ খবর মেলা পর্যন্ত গুলি বিনিময় চলছে। পুলিশ জানিয়েছে, সেখানে আরও কয়েকজন জঙ্গি আত্মগোপন করে রয়েছে।
এর আগে, সোমবার, অনন্তনাগের আচবল অঞ্চলে জঙ্গিদের সঙ্গে গুলি সংঘর্ষে নিহত হন এক মেজর কেতন শর্মা। আহত হন আরও ২ জওয়ান। খতম হয় এক জঙ্গিও।

এদিকে, গতকালই পুলওয়ামার আরিহাল অঞ্চলে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের কনভয়তে ফের হামলা চালায় জঙ্গিরা। আইইডি বিস্ফোরণে সেনার একটি গাড়ি উড়ে গেলে ৯ সেনা জওয়ান আহত হন। মঙ্গলবার, তাঁদের মধ্যে ২ জওয়ানের মৃত্যু হয়। ওই ঘটনায় আহত হন ২ সাধারণ নাগরিকও। গত ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় এযাবৎকালে সবচেয়ে ভয়াবহ হামলা চালিয়েছিল জঙ্গিরা। সিআরপিএফ-এর কনভয়ে বিস্ফোরক-ভর্তি গাড়ি নিয়ে ধাক্কা মারলে ৪০ জন জওয়ান মারা যান। সেদিনের ঘটনাস্থল থেকে সোমবারের ঘটনাস্থল প্রায় ২৭ কিলোমিটার দূরে।
গত সপ্তাহে, অনন্তনাগে সিআরপিএফ-এর প্যাট্রলিং টিমের ওপর হামলা চালায় এক জ‌ঈশ-ই-মহম্মদ জঙ্গি। পাঁচ জওয়ান নিহত হন। ঘটনার খবর পেয়ে জম্মু ও কাশ্মীর পুলিশের এক অফিসার সেখানে পৌঁছে বুলেট-প্রুফ গাড়ি থেকে নামামাত্রই তাঁকে গুলিতে ঝাঁঝরা করে জঙ্গিরা। রবিবার দিল্লির এইমসে মারা যান ওই পুলিশ অফিসার।
অন্যদিকে, মঙ্গলবারই সেনার তরফে জানানো হয়েছে, পুলওয়ামায় সন্ত্রাসবাদের পথ ছেড়ে মূলস্রোতে ফিরেছে ২ জঙ্গি। নিরাপত্তার কারণে, তাদের পরিচয় গোপন রাখা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।