দেশ

ভর্তুকি আমরা তুলে দেবো–দিলীপ ঘোষ



নিউজডেস্ক, চিন্তন নিউজ, ৪ জুন: রান্নার গ্যাসে ভর্তুকি দেওয়া বন্ধ করতে চলেছে সরকার। শনিবার এরকমই ইঙ্গিত দিলেন বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। ওইদিন পশ্চিম মেদিনীপুরের নারায়নগড়ে বিজয় মিছিল করে বিজেপি। সেই মিছিল থেকেই দিলীপ বাবু জানান যে, অচিরেই রান্নার গ্যাসের ভর্তুকি তুলে নেবে তাদের সরকার।
তিনি বলেন, “আমরা যে ভর্তুকি তুলে নেব, সেটা সবাই জানে। যেখানে যা ভর্তুকি দেওয়ার ব্যবস্থা আছে সেগুলো সবই আস্তে আস্তে তুলে নেওয়া হবে।” তিনি আরও বলেন, “যুগ যুগ ধরে তো আর ভর্তুকি চলতে পারে না।”
সরকার ভর্তুকি তুলে নিলে সমস্যায় পড়বে সাধারণ মানুষ বিশেষ করে গরীব মানুষগুলো। এই প্রসঙ্গে দিলীপ বাবু জানান মানুষ আর্থিক সঙ্গতি সম্পন্ন হবে, তাদের ক্রয় ক্ষমতা বাড়বে। ভর্তুকির ওপর তাদের আর নির্ভর করতে হবে না। যদিও কিভাবে তা সম্ভব হবে সে বিষয়ে কোনো আলোকপাত তিনি করেননি। তাছাড়া শুধুমাত্র গ্যাসের ভর্তুকির টাকা পাওয়ার জন্য কয়েক কোটি গরিব মানুষ ব্যাঙ্ক একাউন্ট খুললেন, তার কি হবে, সেই বিষয়েও তিনি কিছু বলেননি।
দিলীপ বাবুর কথা যদি সত্যি হয়, যদি সব ক্ষেত্র থেকেই ভর্তুকি তুলে নেয় সরকার, তাহলে অন্য এক সঙ্কটের জন্য তৈরি থাকতে হবে দেশবাসীকে। সরকারের ভর্তুকির একটা অংশ খরচ হয় শিক্ষা ও স্বাস্থ্য খাতে। সেই ভর্তুকি যদি সরকার তুলে নেয় তবে যে সঙ্কট তৈরি হবে তা অননুমেয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।