দেশ রাজ্য

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ বর্ধমানে


কল্পনা গুপ্ত, চিন্তন নিউজ, ১৬ ডিসেম্বর: কেতুগ্রামের চরখিতে এন.আর.সি-র প্রতিবাদে মিছিল ও পথসভা হয়। ডি.ওয়াই.এফ.আই ভাতার ১নং আঞ্চলিক কমিটির ১৪তম সম্মেলন অনুষ্ঠিত হলো শহীদ কম গৌতম মিত্র নগর ও কমরেড স্বপ্না রায় মঞ্চে ৭৬ জন প্রতিনিধি নিয়ে। সম্মেলন শুরুর আগে ভাতার বাজারে এন.আর.সি, সি.এ.বি, এন.পি.আর বিরোধী মিছিল হয়। এরপর সি.এ.বি প্রতিলিপি পোড়ানো হয় ও নাসিগ্রাম মোড় পথ অবরোধ করা হয়।

এস.এফ.আই-ডি.ওয়াই.এফ.আই খন্ডঘোষ লোকাল কমিটির পক্ষ থেকে সগড়াই বাজারে একই পতিবাদে বিরোধী সভা হয়। সভায় বক্তব্য রাখেন যুব নেতা আজমল খান এবং এস.এফ.আই. জেলা সভাপতি বিশ্বরূপ হাজরা।সভা শেষে সি.এ.বি. বিলের প্রতিলিপি পোড়ানো হয়।

এন.আর.সি এবং সি.এ.বি-র বিরুদ্ধে মেমারি পশ্চিম অঞ্চল কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল সংগঠিত হয়। বিলের প্রতিলিপি পুড়িয়ে প্রতিবাদ করা হয়।

সি.পি.আই.এম বর্ধমান শহর ১ নং এরিয়া কমিটি আয়োজিত “এন.আর.সি – সি.এ.বি মানছি না, মানবো না” শীর্ষক আলোচনা সভা হয় ইছলাবাদ তরুণ সংঘ সংলগ্ন মাঠে। প্রধান বক্তা ছিলেন প্রাবন্ধিক অধ্যাপক গৌতম রায়। এছাড়াও বক্তব্য রাখেন অধ্যাপক সিরাজুল ইসলাম।

এ.বি.টি.এ পূর্ব বর্ধমান জেলা একবছরের পালিত কর্মসূচির উপর আলোচনা সভার আয়োজন করে বর্ধমান শিক্ষক সংসদ ট্রাস্ট ভবনে। বর্ধমান নীলপুর বাজারে এন.আর.সি, সি.এ.বি-র বিরুদ্ধে স্বাক্ষর সংগ্রহ ও পথ সমাবেশ হয়। বক্তব্য রাখেন বিশ্ববন্ধু রায়চৌধুরী, নরেন দাস প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।