জেলা

বীরভূম জেলার প্রতিবাদ আন্দোলনের খবর


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৪শে জুন:–  পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাস সহ সমস্ত জ্বালানি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ রামপুরহাট, লাভপুর, নানুর, লোহাপুর ও ইলামবাজার প্রভৃতি এলাকায় পেট্রোল পাম্প-এর সামনে সিআইটিইউ (CITU) এর অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। গতকাল কেও ওই একই ইস্যুতে অবস্থান বিক্ষোভ পালিত হয় সিউড়ি, সাইথিয়া,কচুজোর ও চিনপাই এ।

এছাড়া সিপিআইএম এর রামপুরহাট-২ এরিয়া কমিটি পাতনা গ্রামে কমরেড সুকুমার মালের স্মরণ সভা অনুষ্ঠিত করে। তিনি বিষ্ণুপুর শাখার পার্টি সদস্য ছিলেন, কৃষক আন্দোলনের মধ্যে দিয়ে ১৯৯০ সালে পার্টি সদস্যপদ লাভ স্যগণ।

এদিকে দীর্ঘ্যদিন ধরেই জেলায় অঙ্গনওয়ারী কেন্দ্র গুলি বন্ধ রয়েছে। শেষ জানুয়ারি মাসে কেন্দ্র গুলি থেকে খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়েছিল শিশুদের। তবে এক্ষেত্রে দরিদ্র শিশুরা গত কয়েক মাসে বঞ্চিত হওয়ায় পুষ্টিকর খাদ্য তারা পাচ্ছে না বললেই চলে।

আজ রামপুরহাট রেড ভলান্টিয়ার্স এর উদ্যোগে ওই রকম দরিদ্র পরিবারের ৭৭ জন শিশুর হাতে পুষ্টিকর খাদ্যদ্রব্য যেমন, হরলিক্স, ফল, পাউরুটি ডিম, সয়াবিন, বিস্কুট ইত্যাদি ও মাস্ক- স্যানিটাইজার তুলে দেওয়া হয়। “যেখানে তৃতীয় ঢেউ আসার একটা বিরাট সম্ভাবনা ও বিশেষজ্ঞদের মতে শিশুরাই এই সময়ে বেশি আক্রান্ত হতে পারে তাই এই কর্মসূচি পরবর্তীতে এলাকা ধরে ধরে চালিয়ে যাওয়া হবে” বলে জানান ডি.ওয়াই.এফ.আই. জেলা সভাপতি অমিতাভ সিং। আজ বনহাট পঞ্চায়েতের রঘুনাথপুর ও ভাটিনা গ্রামে এই কর্মসূচি নেওয়া হয়।

News of the protest movement in Birbhum district


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।