জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ,


চিন্তন নিউজ ১/১০/২৩:– অভিজিৎ দাশগুপ্তর প্রতিবেদন: সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির অন্তর্গত গণসংঘসমুহের যৌথ উদ্যোগে গঠিত দীনেশ মজুমদার, পরিতোষ দে, দীপঙ্কর দাস স্মরণে উদযাপন কমিটি আয়োজিত (কামাল গাজী )রক্ত দান শিবির উদ্ভোদন করে বক্তব্য রাখেন প্রাক্তন সংসদ এবং বাম ও গণতান্ত্রিক আন্দোলনের নেতা ডাঃ সুজন চক্রবর্তী এবং DYFI এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিমাংগ্নরাজ রাজ ভট্টাচাৰ্য, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির দঃ ২৪পরগনা জেলা কমিটির সম্পাদিকা মোনালিসা সিনহা, এবং সভাপতি মিলি চক্রভর্তি, এছাড়াও ছিলেন বিশিষ্ট আইনজীবী সায়ন ব্যানার্জী, কৃষক সভা ও গণতান্ত্রিক আন্দোলনের নেতা অনির্বান ভট্টাচাৰ্য। কামাল গাজীতে সদ্য খুন হওয়া যুবক soyed মন্ডলের হত্যা কারী দের গ্রেফতার ও ইনসাফের দাবীতে যে লড়াই সাধারণ মানুষ কে সঙ্গে নিয়ে যে লড়াই সংঘটিত হচ্ছে, আবার অন্যদিকে আইনি লড়াই ও চালানো হচ্ছে। এই ভাবে নিহতের পাশে থাকার অঙ্গীকার করা হয়। এই অনুষ্ঠানে নিহত soyed মন্ডলের পিতা কিছুক্ষনের জন্য উপস্থিত ছিলেন, তার হাতে স্মারক উপহার তুলে দেন সায়ন ব্যানার্জী, তিনি নিহতের পিটাকে আইনি লড়াই তে পাশে থাকার ও বার্তা দেন।
স্থানীয় শিল্পী রা গান, নৃত্য পরিবেশন করে। সভা পরিচালনা করেন উদযাপন কমিটির আওভায়ক ও যুব নেতা রঞ্জিত মন্ডল।

অভিজিত ব্যানার্জী -আজ পশ্চিমবঙ্গ রিক্সা ও ভ্যান চালক ফেডারেশন এর তৃতীয় রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হয় এই সম্মেলন থেকে রাজ্য সভাপতি নির্বাচিত হন শঙ্কর মুখার্জী, এবং রাজ্য সাধারণ সম্পাদক নির্বাচিত হন আশুতোষ দে। মোট ৩৯জনের রাজ্য কমিটি গঠন করা হয়েছে।

অপর দিকে প্রবল বৃষ্টির মধ্যেই সি পি আই (এম )মহেশতলা -২নং এরিয়া কমিটির ডাকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও লোকসভা নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এখানে বক্তা ছিলেন শমীক লাহিড়ী ও প্রভাত চৌধুরী। সভাপতিত্ব করেন দেবব্রত চৌধুরী।

সুশান্ত ঘোষ –আজ পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চ সোনারপুর মধ্য আঞ্চলিক কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়, ডাঃ বি. আর. আম্বেদকর নগর ও শহীদ বিদ্যুৎ মন্ডল, মঙ্গল কয়াল মঞ্চে (বৈকুণ্ঠপুর )প্রথমে মাল্য দান কর্মসূচি, তারপরে সামাজিক ন্যায় মঞ্চের পতাকা উত্তোলন এর মধ্যে দিয়ে। পতাকা উত্তোলন করেন দঃ ২৪পরগনা জেলা কমিটির সভাপতি বিমল মিস্ত্রী, এছাড়া ও সামাজিক ন্যায় মঞ্চের রাজ্য সম্পাদক অলকেশ দাস। এর পরে একে -একে সামাজিক ন্যায় মঞ্চের জেলা এবং আঞ্চলিক নেতৃবৃন্দ মাল্যদান করেন , তাঁদের মধ্যে সুশান্ত ঘোষ, উদয়ন সরকার ভবানী প্রসাদ দেবনাথ, নারায়ন সরকার প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন সুনীল হালদার গোপাল মন্ডল বিজন দাস খসড়া প্রতিবেদন পেশ করেন সুশান্ত ঘোষ। তারপরে এই সম্মেলন কে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন রাজ্য সম্পাদক অলকেশ দাস। উদ্ভোদনী সংগীত পরিবেশন করেন রানা কুন্ডু। তারপরে শুরু হয় প্রস্তাবিতো প্রতিবেদনের ওপরে আলোচনা। সব শেষে জবাবী ভাষণ দেন সুশান্ত ঘোষ। পরিশেষে এই সম্মেলন থেকে মোট ২১জনের কমিটি গঠন করা হয়। যার সভাপতি এবং সম্পাদক হিসাবে নির্বাচিত করা হয় যথাক্রমে সুনীল হালদার, ও সুশান্ত ঘোষ কে। এই দুর্যোগ পূর্ণ আবহাওয়ার মধ্যেও মোট ৭৬জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অভিজিৎ ব্যানার্জি:- পশ্চিমবঙ্গ রেলওয়ে হোকার্স ইউনিয়ন বারুইপুর লোকাল কিমিটির ১৩ তম সম্মেলন সফল হলো, এই সম্মেলনে ৬৫ জন হোকার্স উপস্থিত ছিলেন, সর্বসম্মতক্রমে ১৩ জনার কমিটি তৈরি হয়, সভাপতি নির্বাচিত হন কমরেড – কার্তিক ঘোষ, সম্পাদক নির্বাচিত হন কমরেড – ফিরোজ হোসেন শেখ,কোষা ধক্ষ নির্বাচিত হন কমরেড – সংকর মন্ডল

সৌমিত্র মন্ডল:- পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায়মঞ্চ মহেশ তলা ২ ব্লক সম্মেলন অনুষ্ঠিত হয় মহেশ তলায়।সম্মেলন উদ্বোধন করবেন পশ্চিম বঙ্গ সামাজিক ন্যায় মঞ্চ রাজ্য সভাপতি দেবেশ দাস মহাশয়। বক্তব্য রাখেন দক্ষিণ ২৪ পরগনার জেলার জেলা সম্পাদক প্রসেনজিৎ কর্প।উপস্থিত ছিলেন জেলা নেতৃত্ব গোবিন্দ নস্কর ও ব্লক কমিটির নেতৃত্ব রা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।