জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০১/১০/২০২৩:– অভিজিৎ সেনঃ-আজ সারাদেশ জুড়ে ” স্বচ্ছতাই সেবা” অনুষ্ঠান শুরু হয়েছে।চন্দননগর পৌরনিগমের ৩৩ টি ওয়ার্ডের জন প্রতিনিধিদের নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযানের কাজ হয়।১৬ নং ওয়ার্ডের ছবিঘর অঞ্চলে এই অভিযানে ছিলেন ভেক্টর কন্ট্রোল টিমের সুপার ভাইজার তারকনাথ ঘোষ,নির্মল সাথী, নির্মলবন্ধু, জনস্বাস্থ্য কর্মীবৃন্দ,পৌর ওয়ার্ড কমিটির সদস্য- সচিব বিশ্বজিৎ চক্রবর্ত্তী ও ওয়ার্ড কাউন্সিলর অভিজিৎ সেন।

অশোক গাঙ্গুলিঃ-কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত মিশনের কর্মসূচি “স্বচ্ছতাই সেবা ” চন্দননগর পৌর নিগমের সমস্ত ওয়ার্ডের সাথে ১৭ নং ওয়ার্ডেও পালিত হলো। উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য কর্মী, নির্মল বন্ধু, নির্মল সাথী, ওয়ার্ড সুপারভাইজার ও ওয়ার্ডের সমাজসেবী বন্ধুরা। হাটখোলা চালকেপাড়া অঞ্চলে একটি হাইড্রেন পরিস্কার করা হয়।

পার্থ চ্যাটার্জীঃ-চন্দননগর সংযুক্ত নাগরিক কমিটি কেন্দ্রীয় কাউন্সিলের আহ্বানে আজ সন্ধ্যা ৬টায় বিপ্লবী কালীচরণ ঘোষ ভবনে এক সভা অনুষ্ঠিত হলো। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্রী রেবতী সাহা। শোক প্রস্তাব পাঠ করেন শ্রী শংকর চক্রবর্তী। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন অন্যতম যুগ্ম সম্পাদক শ্রী বিশ্বনাথ বন্দোপাধ্যায়।

সোমনাথ ঘোষঃ-চন্ডীতলা ১ নং ব্লক কৃষক সভা এলাকার মশাট ও গঙ্গাধরপুর অঞ্চল কৃষক সমিতির সম্মেলন মশাট আপতাপ মিত্র প্রাথমিক বিদ্যালয় ও হোজাঘাটা লজে অনুষ্ঠিত হল ।
গঙ্গাধরপুরের সম্মেলন উদ্বোধন করে বক্তব্য রাখেন প্রাদেশিক কৃষক সভার কৃষক সভার সহ সভাপতি ও জেলা কৃষক সভার সভাপতি কমরেড ভক্তরাম পান ।
মশাট অঞ্চল কৃষক সমিতির সম্মেলন উদ্বোধন করে বক্তব্য রাখেন জেলা কৃষক সভার সদস্য ও চন্ডীতলা ১নং ব্লক কৃষক সভার সম্পাদক কমরেড সোমনাথ ঘোষ ।
দুটি সম্মেলনেই গত পঞ্চায়েত নির্বাচনে লড়াই করা প্রার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

অজিত কর্মকারঃ-আজ ব্যান্ডেল রেড ভলেন্টিয়ার্স এর উদ্যোগে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান শিবির। মহতি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও মানব দরদী ডাক্তার ফুয়াদ হালিম মহাশয়। রেড ভলেন্টিয়ার্স এর পক্ষ থেকে তাকে পুষ্পস্তবক ও স্মারক দিয়ে সংবর্ধনা দেন রেড ভলেন্টিয়ার্স এর কনভেনার শুদ্ধশীল দত্ত। সংক্ষিপ্ত বক্তব্যে ডাক্তার বাবু কোভিড কালে রেড ভলেন্টিয়ার্স এর অসামান্য অবদানের কথা উল্লেখ করেন। উপস্থিত ছিলেন বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ব। এ বি টি এর পক্ষ থেকে বক্তব্য রাখেন মাননীয় ফজলুল মল্লিক মহাশয়, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকে সন্দীপ সিংহ ও চুঁচুড়া আলোয় ফেরার পক্ষ থেকে জয়ন্ত গনাই মহাশয়। উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট চিকিৎসক ডাক্তার সোমনাথ দাস, ডাক্তার অভিজিৎ চ্যাটার্জি মহাশয়, ডাক্তার শিল্পী সাহা।

অজিত কর্মকার আরও জানান যে আজ ব্যান্ডেল রেড ভলেন্টিয়ার্স এর স্বেচ্ছায় রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন আমাদের নেত্রী তথা দিদি মঞ্জু শীল। তিনি রেড ভলেন্টিয়ার্স এর কাজের উল্লেখযোগ্য অবদানের জন্য ব্যান্ডেল রেড ভলেন্টিয়ার্স কে এককালীন নগদ পাঁচ হাজার টাকা দান করেন। রেড ভলেন্টিয়ার্স এর পক্ষ থেকে তাকে ফুল ও স্মারক দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন ভলেন্টিয়ার্স এর কনভেনার শুদ্ধশীল দত্ত।

সুজাতা বিশ্বাসঃ-আজ কোন্নগর কালিতলা মাঠে All India IT & ITes Employees’ Union ভগৎ সিং ব্রিগেডের উদ্যোগে এক ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। মোট ছয়টি দল তাতে অংশগ্রহণ করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন CPIM হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত বিশ্বাস। হুগলী জেলা CITU সম্পাদক কমরেড তীর্থঙ্কর রায়। উপস্থিত ছিলেন All India IT & ITesEmployees ‘Union সর্বভারতীয় সম্পাদক কমরেড সৌভিক ভট্টাচার্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।