রাজ্য

বাঁকুড়ায় প্রচারে অন্যদের চেয়ে অনেক এগিয়ে বামফ্রন্ট : বর্নাঢ্য মিছিল ২৫শে


আশীষ পান্ডে, চিন্তন নিউজ, ২১ এপ্রিল: মর্নিং শোজ দ্য ডে। সেরকম চমক ছিল বাঁকুড়ায় বামেদের মনোনয়নের মিছিলে। কিন্তু ২৫ শে বর্ণাঢ্য মিছিল কেমন হবে?
নির্বাচন যত এগিয়ে আসছে, বামেদের পালে হাওয়া বাড়ছে। তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ বাড়তে বাড়তে চরম সীমায় পৌঁছে গেছে। যদিও আগামী নির্বাচন কেন্দ্রের ক্ষমতা নির্ধারণের, কিন্তু বিগত পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের কণ্ঠ রোধ করা আর চুরি, দুর্নীতি যে জায়গায় পৌঁছেছে তাতে পায়ের তলার মাটি হারিয়েছে তৃণমূল কংগ্রেস।
গত ১৭ এপ্রিল, প্রার্থী মনোনয়নের যে মিছিল বাঁকুড়া শহর দেখেছে তা জনমনে যেমন প্রভাব পড়েছে তেমনি বামপন্থীদের মনে উদ্দীপনা সঞ্চারিত হয়েছে। গ্রামে গ্রামে তার প্রত্যক্ষ ফল পাচ্ছেন বাম নেতৃবর্গ।
এদিকে ১৭ তারিখ ঐ একই দিনে অভিষেক ব্যানার্জির রোড শো ছিল। হালে পানি পাননি। লোকের চেয়ে পুলিশের সংখ্যাই বেশি ছিল। তারও প্রভাব মানুষের মধ্যে পড়েছে। প্রশ্ন উঠেছে তার নিরাপত্তার বাগাড়ম্বরে।
তিনি তো মাত্র একজন সাংসদ। তার কর্মসূচির জন্য যাত্রীবাহী বাসের রাস্তায় আটক, পথচলতি মানুষকে হঠাৎ আটকে দিতে প্রশাসন পারে কি না? এর আগে ৩৪ বছরে মানুষের সে রকমের বিরূপ অভিজ্ঞতা নেই।
এদিকে বিজেপির অবস্থাও ভালো নয়। নোটবন্দির দুর্ভোগ স্মরণে আসছে। পেটের খিদে আর মন্দির বানানোর শ্লোগানে মিটছে না। তাই যত দিন যাচ্ছে মানুষ ততই বামঘেষা হচ্ছেন। সুযোগের অপব্যবহার করতে চাইছেন না বামপন্থী নেতৃবর্গ। ডাক দিয়ে দিয়েছেন বর্ণাঢ্য এক শোভাযাত্রার। আগামী ২৫ মে সকাল ৯টায় অভিনব এক কর্মসূচির।
সেই শোভাযাত্রায় বাঁকুড়া শহর নাকি নতুন সাজে সাজবে। সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও নাকি অংশ নেবেন। থাকবেন প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়া।
গানের তালে নাচবেন যুবক যুবতীরা। সঙ্গে শ্লোগান “আর না, আর না, এই তৃণমূল আর না।”
“বিজেপির মহাগুণ, রাজ্যে রাজ্যে মানুষ খুন,
এই বিজেপি আর না।”
অপেক্ষায় বাঁকুড়া। কেমন রূপ দেখবে সেদিন। ২৫ এপ্রিলের অপেক্ষায়। যার উপর অনেকখানি নির্ভর আগামী নির্বাচনের ফলাফল বাঁকুড়া আর বিষ্ণুপুরের। অমিয় পাত্র আর সুনীল খাঁ নাকি তারই প্রস্তুতি নিচ্ছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।