রাজ্য

সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির আন্দোলনের জেরে আটকে গেল জামিন।


সুশান্ত বিশ্বাস: চিন্তন নিউজ:-১৮ই ফেব্রুয়ারি:- দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থানার নন্দনপুরের পার্শ্বশিক্ষিকা স্মৃতিকনা দাসের উপর তৃণমূলি দুষ্কৃতী হামলাকারীদের জামিনের বিরোধিতায় আজকে বুনিয়াদপুর কোর্টের বাইরে বিক্ষোভ প্রদর্শন করছে সারাভারত গন তান্ত্রিক মহিলা সমিতির সদস্যারা। সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির দাবি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেক্ষেত্রে জামিন পাওয়ার কোনো প্রশ্ন‌ই ওঠে না। তবুও সোমবার বুনিয়াদপুর কোর্টে ঐ দুস্কৃতিদের জামিনের শুনানি ছিল। সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির বিক্ষোভের ফলস্বরূপ শেষে জামিন আটকে যায়।

প্রসঙ্গত দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের নন্দনপুরের পার্শ্ব শিক্ষিকা স্মৃতিকণা দাসকে বাড়ির পাশের রাস্তা নিয়ে বিবাদের জেরে স্থানীয় তৃণমূলের উপপ্রধান অমল সরকার ও তার অনুগামীরা স্মৃতিকণা দাসকে হাত,পা দড়ি দিয়ে বেঁধে মাটিতে ছেঁচড়ে নিয়ে যায়, এই ঘটনা জনসমক্ষে ঘটে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের মাশুল দিতে হয়েছিল গত ৩১শে জানুয়ারি। শুধু স্মৃতিকণা দাসকেই নয়, তার বোন সোমা দাস তার দিদির পক্ষে দাঁড়াতে গেলে তাকেও মাটিতে ফেলে মারা হয়, এমনকি স্মৃতিকণার বৃদ্ধা মাকেও ছাড়া হয়নি।

এহেন অপরাধী শুধু শাসকদলের হ‌ওয়ায় জামিন হয় যাবে এটা মেনে নেবে না ভারতের গণতান্ত্রিক মহিলা সমিতি। তাই তারা আন্দোলনে নামেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।